সর্বশেষ আপডেট : ২০ মিনিট ১২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টুকেরবাজারে অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ, কাগজবিহীন গাড়ীর বিরুদ্ধে অভিযান

ডেইলি সিলেট ডেস্ক :: সিলেট সদর উপজেলার টুকেবাজারে অভিযান চালিয়ে সড়ক দখল করে গড়ে ওঠা অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ করেছে পুলিশ। একই সময় কাগজবিহীন গাড়ীর বিরুদ্ধে অভিযানও পরিচালনা করা হয়েছে। অভিযান চলাকালে ১৫ টি বিভিন্ন প্রকারের যানবাহনের বিরুদ্ধে মোটরযান আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা এবং ১২ টি বিভিন্ন প্রকার যানবাহন ডাম্পিং এর মাধ্যমে পুলিশ লাইন্সে পাঠানো হয়।

সিলেট মেট্রোপলিটন পুলিশের ‘অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ ও কাগজপত্রবিহীন যানবাহনের বিরুদ্ধে এসএমপি‘র ট্রাফিক পুলিশের অভিযান’-কর্মসূচির অংশ হিসেবে রোববার বিকেল ৪ টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি চলাকালে জনসাধারণ ও মোটরসাইকেল আরোহী এবং পথচারীদের মধ্যে ট্রাফিক বিভাগ কর্তৃক ট্রাফিক নিয়মাবলী সংক্রান্ত লিফলেট বিতরণ করেন পুলিশের সদস্যরা।

এছাড়া মাইকিং এর মাধ্যমে জনসাধারণকে দৌঁড়ে অথবা মোবাইল ফোনে কথা বলতে বলতে রাস্তা পার না হওয়া, ফুটপাত ব্যবহার করা অন্যথায় রাস্তার ডান পাশ দিয়ে চলা, রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং ব্যবহার করা, সময় বাচাতে গিয়ে ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী হয়ে গাড়ীতে না উঠা, মোটরসাইকেলে চালক ব্যতীত একজনের বেশী আরোহী বহন না করা, চালক ও আরোহী উভয়েই সঠিকভাবে হেলমেট ব্যবহার করা, বৈধ কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স ব্যতীত মোটরসাইকেল না চালানো, বেপরোয়া গতিতে মোটরসাইকেল না চালানো, উচ্চ শব্দকারী সাইলেন্সার ব্যবহার করে পরিবেশ দূষণ না করা, মোটরসাইকেলের লুকিং গ্লাস না খোলা, উল্টোপথে গাড়ী না চালানোর বিষয়ে সচেতনতামূলক নির্দেশনাও প্রদান করা হয়।

উক্ত কর্মসূচীতে এডিসি (ট্রাফিক-দক্ষিণ) নিকুলিন চাকমা (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার), এডিসি (ট্রাফিক-উত্তর) জ্যোতির্ময় সরকার, এসি (ট্রাফিক) মো. আশিদুর রহমান, টিআই(প্রশাসন) মোহাম্মদ হাবিবুর রহমান, সার্জেন্ট মোহাম্মদ মাহবুবুজ্জামান ফকির, সার্জেন্ট হৈমন্তী সরকার, সার্জেন্ট তানভীর আহমেদ, সার্জেন্ট সুবীর তালুকদার, টিএসআই মোঃ হাসমত আলী মোল্লা, স্পেশাল-০১ টীম, মোবাইল-০১ এর সদস্যরা অংশ নেন।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: