সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সীমান্তে আক্রমণ বন্ধে পাকিস্তানকে অনুরোধ জানাল ভারত!

আন্তর্জাতিক ডেস্ক:: চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে দুই সহস্রাধিক বার ভারতে আক্রমণ চালিয়েছে পাকিস্তান। শুধু এ বছরই পাকিস্তানের নিরাপত্তাবাহিনীর আক্রমণে ২১ ভারতীয় নিহত হয়েছেন।

রোববার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। একই সঙ্গে ২০০৩ সালের যুদ্ধবিরতি চুক্তি মেনে চলার জন্য ভারতের পক্ষ থেকে আবারও পাকিস্তানের কাছে অনুরোধ জানানো হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার বলেছেন, এ বছর পাকিস্তান ২ হাজার ৫০ বারেরও বেশি যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে, যাতে ২১ জন ভারতীয় নাগরিকদের মৃত্যু হয়েছে। ২০০৩ সালের যুদ্ধবিরতি সমঝোতা মেনে সীমান্তরেখা ও আন্তর্জাতিক সীমানায় সেনাদের নিয়ন্ত্রণ রাখতে আমরা বারবার পাকিস্তানকে অনুরোধ জানিয়েছি।

সম্প্রতি জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে কাশ্মীর ইস্যুতে ভারতের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ জানিয়েছে পাকিস্তান। কিন্তু পাকিস্তানের এমন অভিযোগ অস্বীকার করে উল্টো দেশটির ওপর বারবার যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘনের অভিযোগ করেছে ভারত।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বিবৃতিতে বলা হয়, পাকিস্তানি সেনাদের কোনো কারণ ছাড়াই যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘনের বিষয়ে আমরা বিশ্ববাসীকে আমাদের উদ্বেগের কথা জানাতে চাই। এ ছাড়া সীমান্তে সন্ত্রাসীদের অনুপ্রবেশ এবং ভারতীয় নাগরিক ও সীমান্ত ছাউনিতে আক্রমণে পাকিস্তানের মদতের বিষয়েও আমরা উদ্বিগ্ন।






নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: