সর্বশেষ আপডেট : ৪১ মিনিট ৩৫ সেকেন্ড আগে
শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাশ্মিরের মুসলমানদের ওপর নির্যাতন বন্ধের দাবিতে মৌলভীবাজারে বিক্ষোভ মিছিল

নিউজ ডেস্ক:: ভারতশাসিত জম্মু ও কাশ্মিরে ভারতীয় নিরাপত্তা বাহিনীর আগ্রাসন ও মুসলমানদের উপর ভারতীয় বাহিনীর নির্যাতন বন্ধের দাবিতে মৌলভীবাজারে উলামা পরিষদের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।শনিবার দুপুরে শহরের টাউন ঈদগাহ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় বিক্ষোভ সমাবেশ। মুফতি হাবিবুর রহমান ও মাওলানা মুজাহিদ আহমদের যৌথ সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন ওলামা পরিষদের সভাপতি ও জেলার শীর্ষ আলেম শাইখুল হাদিস মাওলানা আব্দুল বারী ধর্মপুরী।

সমাবেশে বক্তব্য রাখেন- নুরুল কোরআন মাদরাসার পরিচালক ও সাবেক রাজনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আহমদ বিলাল, রায়পুর মাদরাসার প্রিন্সিপাল মাওলানা গিয়াস উদ্দীন, জামেয়া রহমানিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা জামিল আহমদ আনসারী, বরুনা মাদরাসার মুহাদ্দিস মাওলানা মাওলানা আব্দুল হাই উত্তরসুরী ও মাওলানা হিফজুর রহমান ফোয়াদ প্রমুখ।

জম্মু ও কাশ্মিরের সংখ্যালঘু মুসলমানদের প্রতি ভারতীয় বাহিনীর নির্যাতনের সমালোচনা করে সমাবেশে বক্তারা বলেন, ‘সেখানকার মুসলমানদের উপর ভারতীয় বাহিনীর নির্যাতন অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে, সেখানের নাগরিকদের সকল অধিকার ভূলুন্ঠিত করলেও জাতিসঙ্ঘ সেক্ষেত্রে একেবারেই নীরব ভূমিকা পালন করে চলেছে। কাশ্মিরে নারীদের ধর্ষণ ও যুবকদের ধরে ধরে আটক করে নিয়ে যাওয়া হচ্ছে।

সমাবেশে জেলার শীর্ষ আলেম শাইখুল হাদিস মাওলানা আব্দুল বারী ধর্মপুরী বলেন, ‘ভারতের যে জঙ্গি সংগঠন আরএসএস মহাত্মাগান্ধীকে হত্যা করেছিল, তারাই চায় সেদেশের মুসলমানদের হত্যা করতে, দেশ থেকে উৎখাত করতে।’

সমাবেশ শেষে ব্যাপক পুলিশি নিরাপত্তার মধ্যদিয়ে হাজারো মানুষের অংশগ্রহণে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। শহরের ঈদগাহ প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শহর প্রদক্ষিণ করে কুসুমবাগ এলাকায় গিয়ে মোনাজাতের মাধ্যমে শেষ হয়।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: