সর্বশেষ আপডেট : ২০ মিনিট ২১ সেকেন্ড আগে
রবিবার, ২০ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পুতিন-এরদোগানের সঙ্গে বৈঠক করতে তুরস্কে যাচ্ছেন রুহানি

আন্তর্জাতিক ডেস্ক:: ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি রোববার তুরস্ক সফর করবেন। আঙ্কারায় অনুষ্ঠেয় ত্রিদেশীয় শীর্ষ সম্মেলনে অংশ নিতেই তিনি সেখানে যাচ্ছেন। এর পাশাপাশি তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান ও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গেও তার দ্বিপক্ষীয় বৈঠক হওয়ার কথা রয়েছে। খবর আনাদোলুর।

ইরানের প্রেসিডেন্ট রুহানির দফতরের গণসংযোগ ও তথ্যবিষয়ক কর্মকর্তা পারভিজ ইসমাইলি এসব তথ্য জানিয়েছেন। ২০১৭ সালের জানুয়ারি থেকে সিরিয়া সমস্যা সমাধানে ইরান, রাশিয়া ও তুরস্ক বৈঠক করে আসছে। তুরস্ক সফরে ইরানের প্রেসিডেন্টের সঙ্গে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন আর্থ-রাজনৈতিক প্রতিনিধিদলও থাকবে।

সোমবার অনুষ্ঠেয় ত্রিদেশীয় শীর্ষ বৈঠকে সিরিয়ার সর্বশেষ পরিস্থিতি এবং কাজাখস্তানের আস্তানায় অর্জিত সমঝোতার বাস্তবায়ন নিয়ে আলোচনা হবে।

এর আগে ইরান, রাশিয়া ও তুরস্কের প্রেসিডেন্ট আঞ্চলিক সন্ত্রাসবাদ মোকাবেলা এবং সিরিয়ায় রাজনৈতিক স্থিতিশীলতা ও শান্তি প্রতিষ্ঠার উপায় নিয়ে চার দফা শীর্ষ বৈঠক করেছেন। কাজাখস্তানে অনুষ্ঠিত বৈঠকে সিরিয়ার অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করে দেশটির চলমান সংকটের সমাধানের ওপর জোর দেয়া হয়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: