সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১৬ সেকেন্ড আগে
রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩১ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাসদ সিলেট জেলা ও মহানগর শাখার প্রতিনিধি সভা

বাংলাদেশ জাসদ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে ‘লুটপাট, সম্পদ পাচার, নারী নির্যাতন, ঘুষ দুর্নীতির রুখে দাঁড়াও’ শিরোনামকে সামনে রেখে এক প্রতিনিধি সভা শুক্রবার চৌহাট্টাস্থ একটি অভিজাত রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।
কেন্দ্রীয় জাসদের সহ সভাপতি ও জেলা জাসদের সভাপতি আলহাজ্ব কলমদর আলীর সভাপতিত্বে ও বাংলাদেশ জাসদ সিলেট মহানগরের সাংগঠনিক সম্পাদক এডভোকেট একে শিহাবের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুর আহমদ মঞ্জু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক হুসাইন আহমদ তফসির, বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর জাসদের সভাপতি এড. জাকির আহমদ।

এছাড়াও উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন ফেরদৌস আরবী, নাজাত কবির, এড. ছয়ফুল আলম, লাল মোহন দেব, মো. বাবুল হোসেন, অধ্যক্ষ গোলাম কিবরিয়া, বেলায়েত হোসেন পলিট, জহির রায়হান, দেলওয়ার হোসেন, মোস্তাফিজুর রহমান টিপু, তামিম আহমদ, কামাল পাশা, অনুকুল ঘোন, শৈলেন তালুকদার প্রমুখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মঞ্জুর আহমদ মঞ্জু বলেন, দেশের সর্বস্তরে আজকের দুর্নীতির যে লাগামহীন পাগলা ঘোড়া অবিরত ছুটে চলেছে। মহাজোটের রাজনৈতিক কমিটমেন্ট আজকে তা জনগণের কাছে প্রশ্নবিদ্ধ করে তুলেছে। যদিও সরকার ইতোমধ্যে এসবের বিরুদ্ধে পদক্ষেপ নিতে শুরু করেছে। তবুও চিহ্নিত অপরাধীরা লুটপাটকারীরা সমাজের বিভিন্ন স্তরে দাপুটের সাথে ঘুরে বেড়ানো তা আস্তার সংকটে পড়েছে। দেশ ও জাতির বৃহত্তর কল্যাণে এদের বিরুদ্ধে সরকারকে জিরো ট্রলারেন্স নীতি গ্রহণ করতে হবে। মহাজোটের ভাবমূর্তি পূণরুদ্ধার করতে হবে।
কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হোসেন আহমদ তফসীর বলেন, অতীতে আন্দোলন সংগ্রামে ধারাবাহিকতার বাংলাদেশ জাসদ যেকোন ধরণের অন্যায় দুর্নীতি লুটপাট স্বজনপ্রীতির বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ করে আন্দোলন গড়ে তুলত হবে। যে স্বপ্ন নিয়ে ১৪ দল গর্বিত হয়েছিল এবং জনগণ বিরাট আস্থা উচ্ছাস নিয়ে বিপুল ম্যান্টেট নিয়ে ক্ষমতায় গিয়েছিল। জনগণের প্রত্যাশা আমরা তা পূরণ করতে পারিনি। আমরা যদি ব্যর্থ হই তাহলে মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি তাও গণতন্ত্রের শক্তি আবারো মাথাছাড়া দিয়ে উঠবে। যা দেশের জন্য কখনও মঙ্গল বয়ে আনবে না।

সভার শুরুতে সদ্য প্রয়াত মুক্তিযোদ্ধা চলাকালীন সময়ে সরকারের উপদেষ্টা বাম রাজনীতির পুরোধা ও ন্যাপ সিলেট জেলার সভাপতি অধ্যাপক মুজাফফর আহমদ, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত গণতন্ত্রী পার্টির সভাপতি আব্দুল হামিদ, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্বৈরাচারবিরোধী আন্দোলন নেতা আ.ন.ম শফিকুল হক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাসদের প্রতিষ্ঠাকালীন সদস্য আখতার আহমদ, বীর মুক্তিযোদ্ধা মুহা. মুক্তাদিরের স্মরণে তাদের প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি দিয়ে শ্রদ্ধা জানানো হয়। – বিজ্ঞপ্তি



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: