সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জরুরি চিঠি পৌঁছতে লাগল ১৯ বছর!

আন্তর্জাতিক ডেস্ক:: এসএমএসটা পেয়ে রীতিমতো ঘাবড়ে গিয়েছেন তিনি। ১৯ বছর আগে পোস্ট করা একটি চিঠি ১১ই সেপ্টেম্বর অর্থাৎ বুধবার ডেলিভারি হয়েছে বলে ডাক বিভাগের এসএমএস এসেছে তাঁর কাছে।

ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের রায়গঞ্জ শহরে। চিঠি ডেলিভারির এসএমএস পেয়ে এখন অবসরপ্রাপ্ত ব্যাঙ্ক কর্মচারী তুহিনশঙ্কর চন্দ মনে করার চেষ্টা করছেন, চিঠিটা ঠিক কাকে পাঠিয়েছিলেন তিনি।

রায়গঞ্জ শহরের সুদর্শনপুর এলাকার বাসিন্দা তুহিনশঙ্কর চন্দ লেখালেখির সুবাদেও এলাকায় পরিচিত। নানা প্রয়োজনে নানা সময়ে বিভিন্ন জনকে চিঠি লেখেন তিনি। সেরকমই একটি চিঠি তিনি লিখেছিলেন ২০০০ সালে। ওই বছরের পয়লা জানুয়ারি রায়গঞ্জের মুখ্য ডাকঘরে গিয়ে স্পিড পোস্টে পাঠিয়েছিলেন সে চিঠি। ১৯ বছর পর বুধবার তাঁকে এস এম এসের মাধ্যমে জানানো হয়েছে ১১/০৯/১৯ তারিখে তাঁর চিঠি ডেলিভারি হয়েছে।

কেন্দ্রীয় সরকারের গুরুত্বপূর্ণ ডাক বিভাগের, এমন ‘তৎপরতায়’ হতবাক হয়ে গিয়েছেন তুহিন বাবু। বলেন, ‘‘কি যে পোস্ট করেছিলাম, তাই আর মনে করতে পারছি না। ১৯ বছর পর স্পিড পোস্টে চিঠি পৌঁছালো ভাবা যায়?’’

ডাক বিভাগের এই ধরনের উদাসীনতার শিকার তিনি আগেও হয়েছেন বলে জানিয়েছেন তুহিনবাবু। তবে এ নিয়ে তিনি কোনও অভিযোগ জানাতে চান না তিনি। বলেন, ‘‘এমনিতেই কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের চাকরি টিকে থাকা নিয়ে দেশজুড়ে ডামাডোল চলছে। তারমধ্যে এমন অভিযোগ পেলে হয়তো ডাক বিভাগের কোনও কর্মচারীর চাকরি যাবে। এমনটা আমি চাই না।’’

রায়গঞ্জ মুখ্য ডাকঘর কর্তৃপক্ষ এ ব্যাপারে কোন কথা বলতে চাননি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: