সর্বশেষ আপডেট : ২ মিনিট ২৩ সেকেন্ড আগে
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সরকারি চাকরির নিয়োগ-প্রাপ্তদের তালিকায় সানি লিওন!

নিউজ ডেস্ক:: সরকারি চাকরির নিয়োগে ভয়াবহ দুর্নীতির অভিযোগ উঠেছে ভারতের পশ্চিমবঙ্গ স্বাস্থ্য অধিদফতেরর বিরুদ্ধে। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য নিয়োগ বোর্ডের ফেসিলিটি ম্যানেজারের চাকরিতে সম্ভাব্য প্রার্থী বাছাই নিয়ে উঠছে প্রশ্ন। চূড়ান্ত প্যানেলে খালি চোখেই ধরা পড়ছে একাধিক ভুল। এমনকি প্যানেলে নাম রয়েছে সানি লিওনির। খবর: জি নিউজ।

তালিকায় প্রথম স্থান থাকা সম্ভাব্য প্রার্থীর নাম ‘হ্যালো’ মারডি। আর বাবার নাম ‘হাই’ মারডি। উচ্চমাধ্যমিকে প্রাপ্ত নম্বর ৯৭.৮০ শতাংশ। স্নাতকস্তরে ৯৬.২২%। স্নাতকস্তরে এমন নম্বর দেখে অনেকেরই চক্ষু চড়কগাছ।

দ্বিতীয় স্থানে থাকা সম্ভাব্য প্রার্থীর নাম পায়েল ঘোষ মণ্ডল। বাবার নামও একই। বাবা-মেয়ের একই নাম! প্রাপ্ত নম্বর উচ্চমাধ্যমিকে ৯৫.৬০ শতাংশ। স্নাতকস্তরে ৯৮%।

চতুর্থস্থানে থাকা সম্ভাব্য পরীক্ষার্থীর নাম সুদামা। বাবার নাম কৃষ্ণ। তো সুদামা উচ্চমাধ্যমিকে পেয়েছে ৯৯.৫০ শতাংশ। আর স্নাতকস্তরে ৮৮ শতাংশ।

পদবী নেই এমন প্রার্থী আরও একজন রয়েছেন। ২১ তম স্থানে সম্ভাব্য প্রার্থীর নাম সানি। তাঁর বাবার নাম অঙ্কিত। পদবী নেই।

আবার বাবা-ছেলের আলাদা পদবীও রয়েছে। অষ্টম স্থানে থাকা প্রার্থীর নাম দীপক রায়। বাবার নাম দীপক সেন। বাবা-ছেলের নাম এক, কিন্তু পদবী আলাদা। মহিলা হলে তাও বোঝা যেত বিয়ের পর পদবী পরিবর্তন হয়েছে।

এতদূর এসে যদি চমকে যান! তাহলে আরও বাকি। এসটি প্রার্থীদের সম্ভাব্য তালিকায় তো নাম উঠে গিয়েছে সানি লিওনির। তাঁর বাবার নাম দিলীপ সানি।

ফেসিলিটি ম্যানেজার পদে চাকরির জন্য আবেদন চেয়ে পাঠিয়েছিল পশ্চিমবঙ্গ স্বাস্থ্য নিয়োগ বোর্ড। শূন্য পদের সংখ্যা ৮১৯। অসংরক্ষিত পদের সংখ্যা ৪২৪। অস্থায়ী ভিত্তিতে এখন নেওয়া হলেও ভবিষ্যতে স্থায়ী করা হবে।

কোনও পরীক্ষার ব্যবস্থা ছিল না। উচ্চমাধ্যমিক ও স্নাতকস্তরে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে নিয়োগ করা হবে। অনলাইনে আবেদন শুরু হয়েছিল চলতি বছরের ১৪ জানুয়ারি। আবেদনের সময়সীমা শেষ হয় জানুয়ারির ২৫ তারিখে।সাধারণ প্রার্থীদের আবেদন করতে দিতে হয়েছিল ১৬০ টাকা। তপশিলী জাতি, উপজাতিরা ছাড় পেয়েছেন।

প্রাপ্ত নম্বরের ভিত্তিতে নিয়োগের যে তালিকা তৈরি হয়েছে, তা নিয়েই শুরু হয়েছে বিতর্ক। ওই তালিকাতেই গরমিল রয়েছে বলে উঠছে অভিযোগ। সম্ভাব্য প্রার্থী তালিকায় নাম থাকা ব্যক্তিদের মার্কশিট আনতে বলা হয়েছে।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: