সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৪ পুত্রবধূ শাশুড়ির লাশ কাঁধে নিয়ে শ্মশানযাত্রায়

নিউজ ডেস্ক:: যুগ যুগ ধরে চলে আসা আলোচিত একটি সম্পর্ক হলো বউ-শাশুড়ি সম্পর্ক। পারস্পরিক শ্রদ্ধাবোধ এবং দায়িত্বশীলতার অভাবে এ সম্পর্ক অনেক সময় হয়ে ওঠে তিক্ত। কিন্তু গতে বাধা এই ধারণাকেই মিথ্যে প্রমাণিত করলেন মহারাষ্ট্রের চার গৃহবধূ।

কলকাতার সংবাদ প্রতিদিনের প্রতিবেদনে বলা হয়, মহারাষ্ট্রের বাসিন্দা ওই চার গৃহবধূর শাশুড়ি অসুস্থ ছিলেন। অশীতিপর বৃদ্ধা দীর্ঘ রোগভোগের পর মারা যান সোমবার। মাতৃহারা চার ছেলের যেন মাথায় আকাশ ভেঙে পড়েছে।

শেষযাত্রার তোড়জোড় করারও ক্ষমতা নেই তাদের। তখন চোখের জল মুছতে মুছতে এগিয়ে আসেন চার গৃহবধূ। তারাই মৃত শাশুড়ির শেষকৃত্যের ব্যবস্থা করতে শুরু করেন। নিয়ে আসা হয় খাট। ফুল, মালায় সাজিয়ে তোলা হয় বৃদ্ধার দেহ।

পাড়া-প্রতিবেশীদের সাহায্যে ওই চার গৃহবধূর শাশুড়ির দেহ তোলা হয় খাটে। কিন্তু কাঁধে করে ওই বৃদ্ধার মরদেহ শ্মশানে নিয়ে যাবেন কে? ছেলেরা যে শোকে মূহ্যমান। মায়ের দেহ জড়িয়ে ধরে প্রাণপণে কেঁদে চলেছেন তারা।

তবে গৃহবধূরা বলেন, তারাই শ্মশানে কাঁধে করে নিয়ে যাবেন শাশুড়িকে। শুনে হতবাক প্রায় সবাই। শোকের মাঝে যা শুনেছেন তা সত্যি কি না, তা-ও বুঝতে পারেননি মাতৃহারা ছেলেরা।

তবে গৃহবধূদের সিদ্ধান্তে কেউই বাধা দেননি। এরপর কাঁধে খাট নিয়ে শ্মশানের পথে এগিয়ে চললেন চার গৃহবধূ। এই বিরল দৃশ্য নজর কেড়েছে প্রায় সবার।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: