সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৫ সেকেন্ড আগে
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে “শিশু শিক্ষায় মা”-এর মোড়ক উন্মোচন

পিন্টু দেবনাথ, কমলগঞ্জ:: শিশু শিক্ষায় মায়ের ভূমিকা নিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জের গোবর্দ্ধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুজিতা সিনহা রচিত “শিশু শিক্ষায় মা” গ্রন্থের মোড়ক উনোমাচন করা হয়েছে। সোমবার (৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় যাদব সিংহ ফাউন্ডেশনের আয়োজনে কমলগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে বইটির মোড়ক উন্মোচন করেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক।

কমলগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক মোশাহিদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ মো. হেলাল উদ্দিন, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর ইকবাল হোসেন, সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা জয় কুমার হাজরা, লেখক-গবেষক আহমদ সিরাজ, কমলগঞ্জ প্রেসক্লাব সভাপতি বিশ্বজিৎ রায়, প্রথম আলো কমলগঞ্জ প্রতিনধি মুজিবুর রহমান, কমলগঞ্জ রিপোর্টার ইউনিটির সভাপতি পিন্টু দেবনাথ, সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক শাহীন আহমেদ, প্রভাষিকা রাবেয়া খাতুন। স্বাগত বক্তব্য রাখেন শিশু শিক্ষায় মা বইটির লেখক প্রধান শিক্ষিকা সুজিতা সিনহা ও প্রকাশক শান্ত সিনহা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, নুরুল মোহাইমীন, শিক্ষক মামুনুর রশীদ ভূঁইয়া, মণিপুরী ললিতকলা একাডেমির গবেষণা কর্মকর্তা প্রভাস চন্দ্র সিংহ, শিক্ষক আজিজুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই আমন্ত্রিত প্রধান অতিথিসহ বিশেষ অতিথিদের উত্তরীয় পরিয়ে বরণ করা হয়। আলোচনা সভায় বক্তারা বইটি সম্পর্কে বলেন, ২৫টি বিষয় ধরে শিশু শিক্ষার ক্ষেত্রে সর্ব প্রথম মায়ের ভূমিকা কি ? শিক্ষকদের ভূমিকা কি ? শিশু শিক্ষার পরিবেশ ও সহায়তা সম্পর্কে খুবই আন্তরিকভাবে তুলে ধরেছেন লেখিকা। লেখিকা তার শিক্ষকতা জীবনে প্রাপ্ত অভিজ্ঞতা ও ধ্যান ধারনা নিয়ে খুবই আন্তরিকভাবে বইটি লিখেছেন। বক্তারা আরও বলেন লেখিকা তার বাবা যাদব সিংহকে স্মৃতি চারণ করে ২০১৭ সালে “পিতৃস্মৃতি” নামে প্রথম বই লিখেছিলেন।

প্রধান অতিথি কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকসহ বিশেষ অতিথিরা বলেন, একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হয়ে, স্কাউটিং করে নিজের পরিবারের কর্ম ব্যস্ততার মাঝে সময় বের করে শিশু শিক্ষার বিকাশে এই বইটি লিখেছেন। এ জন্য তাকে ধন্যবাদ দিতে হয়। আর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশে এই বইটির বিষয় সম্পর্কে আলোচনা করা প্রয়োজন বলে তারা মনে করেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে কমলকুঁড়ি পত্রিকার পক্ষ থেকে সম্পাদক পিন্টু দেবনাথ লেখিকা সুজিতা সিনহাকে একটি সম্মাননা স্মারক প্রদান করেন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: