সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩২ সেকেন্ড আগে
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সৌদি আরবে অসুস্থ বাংলাদেশি হাজিদের শয্যাপাশে ধর্ম প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক:: সৌদি আরবের মক্কায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থ হাজিদের চিকিৎসার খোঁজ-খবর নিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। তিনি বাংলাদেশি রোগীদের চিকিৎসার খোঁজখবর নেন এবং উন্নত চিকিৎসা নিশ্চিত করেন।

সোমবার ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ মক্কার হাসপাতালে জানান, তাদের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ রয়েছে।

এদিন সৌদি আরবে পৌঁছানোর পর চার জন বাংলাদেশী হাজি মক্কার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে খবর পান ধর্ম প্রতিমন্ত্রী। সঙ্গে সঙ্গে হাজিগণের চিকিৎসার খোঁজখবর নিতে ছুটে যান তিনি।

সৌদি সরকারের আমন্ত্রণে ‘কিং আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা’য় বিশেষ অতিথি হিসেবে ছয় দিনের সফরে সৌদি রয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী। রোববার সকালে সৌদি আরবে পৌঁছান তিনি।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ রোগীদের সঙ্গে দেখা করবেন এমন খবর পেয়ে মক্কার বিভিন্ন হাসপাতালের চিকিৎসক ও উর্ধ্বতন কর্তৃপক্ষ তাকে স্বাগত জানান। প্রতিবছরই বাংলাদেশসহ বিভিন্ন দেশের হাজিরা অসুস্থ হয়ে মাসের পর মাস হাসপাতালে পড়ে থাকলেও কোনো মন্ত্রী কখনো খোঁজ-খবর নেয়নি। এবারই এর ব্যাতিক্রম ঘটল বলে ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

অসুস্থ হাজিদের মধ্যে মো: তাওহিদ করিম আল নূর হাসপাতাল, মো: আব্দুস সাত্তার, ফজর আলী মোন্ডল (৬২) কিং আবদুল্লাহ মেডিকেল সিটি এবং মো: চান মোন্ডল (৬৫) আল-হেরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ বছর পবিত্র হজ পালনরত অবস্থায় তারা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। ব্রেইন স্ট্রোক, কিডনি ও বুকের ব্যাথাসহ বিভিন্ন জটিল ব্যাধিতে আক্রান্ত তারা।

সুস্থ হওয়ার পর রোগীরা যাতে সহজে দেশে ফিরতে পারেন, সে ব্যবস্থা নিশ্চিত করতে হজ কাউন্সিলর মাকসুদুর রহমানকে নির্দেশ দেন তিনি।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: