সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লন্ডনে আনুষ্ঠানিকভাবে ৯ম ‘বাংলাদেশ বইমেলার উদ্বোধন


মকিস মনসুর: গত রবিবার লন্ডনে যুক্তরাজ্য সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ আয়োজিত নবম বাংলাদেশ বই মেলার আনুষ্টানিকভাবে উদ্বোধন করা হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান ও বিতিক পরিষদ যুক্তরাজ্যর সভাপতি ফারুক আহমদ ও সেক্রেটারি ইকবাল হোসেন বুলবুল প্রমুখ নেতৃবৃন্দের অক্লান্ত প্রচেষ্টায় দু‘দিনব্যাপী ৯ম বাংলাদেশ বইমেলা আগামীকাল ৯ সেপ্টেম্বর অবধি পূর্ব লন্ডনের ব্রাডি আর্ট সেন্টারে চলবে।
সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ, যুক্তরাজ্য এর সভাপতি ফারুক আহমদ বলেন, এবার বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে একটি প্রস্তাবও রাখা হয়েছে যাতে এই মেলায় বঙ্গবন্ধুর নামে একটি কর্ণার রাখা হয় যেখানে বঙ্গবন্ধু সম্পর্কিত বিভিন্ন গ্রন্থ রাখা হবে। তাছাড়া এ বছর বাংলাদেশ সরকার বঙ্গবন্ধুকে নিয়ে শতবর্ষ কর্মসূচীও নিয়েছে, সেটার পাঠ হিসেবেও আমরা এটিকে মূল্যায়ন করতে চাই। এটা শুধু জাতির পিতা বঙ্গবন্ধুর নামেই হবে।


দুদিন ব্যাপী এই বইমেলার কর্মসূচীর মধ্যে আগামীকাল হবে ৩টি সেমিনার. প্রথম সেমিনার শুরু হবে দুপুর বারোটায়। বিষয়: বাংলা সাহিত্য ও সংস্কৃতির বিকাশে সরকারের পরিকল্পনা। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ড. শেখ মুসলিমা মুন, ডেপুটি সেক্রেটারী, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। দ্বিতীয় সেমিনার শুরু হবে বিকেল ২:৩০ মিনিটে। বিষয়: অনাবাসী সাহিত্য। মূলপ্রবন্ধ উপস্থাপন করবেন বিলেতবাসী কবি হামিদ মোহাম্মদ। তৃতীয় সেমিনার শুরু হবে বিকেল ৩:৩০ মিনিটে। বিষয়: লেখক ও প্রকাশক সম্পর্ক। সেমিনার ৩টিতে আলোচনায় অংশ গ্রহণ করবেন ড. ভীষ্মদেব চৌধুরী, ড. শাহাদুজ্জামান, শামীম আজাদ প্রমুখ।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: