সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৪ সেকেন্ড আগে
সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাইঘাট উপজেলার আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত

কানাইঘাট প্রতিনিধি:: কানাইঘাট উপজেলার আইন শৃংখলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির মাসিক সভা সোমবার সকাল ১০টায় উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খাঁনের সভাপতিত্বে আইন শৃংখলা কমিটির সভায় সীমান্তবর্তী এলাকায় চোরাচালান প্রতিরোধ, মাদকদ্রব্যের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স, চুরি সহ সব ধরনের অপরাধ কর্মকান্ড বন্ধে থানা পুলিশের পাশাপাশি ভিট ও কমিউনিটি পুলিশিং কার্যক্রম আরো জোরদার, চোরাচালান বন্ধে সীমান্তবর্তী এলাকার হাটবাজার রাত ১২টা আগে বন্ধ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব প্রতিরোধ, জঙ্গিবাদ, নারী নির্যাতন, বাল্য বিবাহ বন্ধে জনপ্রতিনিধি, সাংবাদিক সহ সকল মহল কে আইন-শৃখংলা বাহিনীর পাশাপাশি সক্রিয় ভূমিকা পালনের জন্য আহ্বান জানান নবাগত নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খাঁন।

সভায় বিগত মাসের আইন শৃংখলা পরিস্থিতি তোলে ধরে থানার ওসি (তদন্ত) আনোয়ার জাহিদ বলেন, আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সুরইঘাট ও দনা বিজিবি ক্যাম্পের কর্মকর্তারা জানান চোরাচালান প্রতিরোধে বিজিবি কাজ করে যাচ্ছে। বিগত মাসে ভারতীয় গরু সহ চোরাই পণ্য আটক করে সরকারী কোষাগারে ৭৫ লক্ষ টাকার উপরে জমা দেওয়া হয়েছে। আইন শৃংখলা কমিটির সদস্য কানাইঘাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন বলেন, সাংবাদিকরা সব সময় সব ধরনের অপরাধ মূলক কর্মকান্ড প্রতিরোধে এবং অপরাধীদের বিরুদ্ধে সংবাদ প্রকাশের মাধ্যমে প্রশাসন কে সহযোগিতা করে যাচ্ছে। অটোরিক্সা সিএনজি গাড়ীতে সংবাদপত্র ও জাতীয় জরুরী সংবাদ বহনের স্টীকার লাগিয়ে এ সব গাড়ীর মাধ্যমে চোরাচালানী সহ নানা অপরাধ সংঘটিত হওয়ায় এ সব অপকর্মের হোতা ইয়াবা ও মাদক সেবি সাংবাদিক পরিচয়দানকারী ফয়সাল কাদিরের বিরুদ্ধে গণ মাধ্যমে সংবাদ প্রকাশ করায় সে এবং তার সহযোগিরা প্রেসক্লাব নেতৃবৃন্দ ও সাংবাদিকদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে চরম মিথ্যাচার করছে। এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হয়।

নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান বলেন, অপ সাংবাদিকদের চিহ্নিত করা সহ যারা যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ায় তাদের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা নিতে বদ্ধ পরিকর। আইন শৃংখলা কমিটির সভায় বিভিন্ন মতামত তোলে ধরে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের আহ্বায়ক সাবেক মেয়র লুৎফুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, কানাইঘাট সরকারী কলেজের উপাধ্যক্ষ লোকমান হোসেন, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান জেমস্ লিওফারগুশন নানকা, বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হোসেন, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান, ৭নং দক্ষীন বানীগ্রাম ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, ঝিঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান আব্বাস উদ্দিন, রাজাগঞ্জ ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম, উপজেলা জাতীয় পাটির সভাপতি আলা উদ্দিন মামুন, প্রেসক্লাবের সদস্য আমিনুল ইসলাম, মুমিন রশিদ সহ আরো অনেকে। একই দিনে উপজেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ, যৌতুক নিরোধ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সবার পাশাপাশি এনজিও ও ব্যাংক ঋণ কমিটির সভাও অনুষ্ঠিত হয়।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: