সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ১৭ সেকেন্ড আগে
বুধবার, ২০ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এই ম্যাচটি আমাদের ভুলে যাওয়া উচিত : সাকিব

স্পোর্টস ডেস্ক:: নিজেদের সাজানো বাগানে নিজেরাই পুড়ে মরার মত হেরে গেলো টিম টাইগারর্স। স্পিন নির্ভর দলের কথা ভেবে দলে সবগুলো স্পিন বোলার ও পিচটাও স্পিনের ধাচেই তৈরী করা হযেছিল। কিন্তু এই ব্যাপারটা সবাই বেমালুম ভুলেই গিয়েছিল যে, বিশ্বমানের দুই স্পিনার রয়েছে প্রতিপক্ষের দলেও। সেই আগুনেই ভস্মীভূত বাংলাদেশ। অন্যদিকে টেস্টে নিজেদেরে ঐতিহাসিক জয়টা তুলে নিয়ে বাংলাদেশকেও সেই ইতিহাসের কলঙ্কের জায়গায় রেখে দিল আফগানরা।

গতকাল চতুর্থ দিন শেষেই টাইগার ক্যাপ্টেন সাকিব আল হাসানকে প্রশ্ন করা হয়েছিল, জয়ের জন্য বাংলাদেশের করণীয় কী। ততক্ষণে ৬ উইকেট হারানো টিম ক্যাপ্টেনের উক্তি ছিল, ‘জেতার জন্য আমাদের দুইটা অপশন মজুত আছে। যার একটি আমাদের মধ্যে একজনের দেড়শ এবং অন্যজনকে ১০০-১২০ করতে হবে। তাতে জেতা সম্ভব। আর না হয় উপরে বৃষ্টি তো আছেই। সেটাও আমাদের জিতিয়ে দিতে পারে।’

কিন্তু লক্ষ্যণীয় ব্যাপার হচ্ছে, সাকিবের এই দুই অপশনের একটিও আজ ফলেনি। অর্থাৎ বাংলাদেশ বড় ব্যবধানে হেরেছে আফগানিস্তানের কাছে। টেস্ট ক্যারিয়ারের তৃতীয় ম্যাচে ২২২ রানে জিতেছে সফরকারী টিম।

সোমবার অর্থাৎ ম্যাচের পঞ্চম ও শেষ দিনে দুপুর পর্যন্ত বৃষ্টি হয়। এরপর যদিও দুই ওভার খেলা হলে তা আবার থেমে যায় বৃষ্টির বাগড়ায়। তবে বিকালের দিকে বৃষ্টি থামলে ১৮.৩ ওভার খেলা হওয়ার কথা জানায় আম্পায়ার। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে এখানেও ব্যর্থ বাংলাদেশ। ক্যাপ্টেন সাকিব তার রান খাতায় বাড়তি কিছু যোগ না করেই ফিরেন প্যাভিলয়নে। এরপর একে একে ফিরেন মিরাজ-তাইজুল এবং সবশেষ সৌম্য।

করুণ পরিণতি শেষে ক্যাপ্টেন সাকিব আল হাসান হাসান জানালেন নিজেদের ব্যর্থতায় ভরাডুবি হয়েছে দলের। বলেন, ‘ম্যাচে আমাদের ব্যাটসম্যান এবং ওদের বোলারদের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছে। আমি মনে করি এই জয়টা তাদের প্রাপ্য। এছাড়া আমাদের আরও প্রচুর পরিশ্রম করা জরুরি। ২০ বছর ক্রিকেট খেলার পর আমরা বলতে পারি না আমাদের আরও উন্নতির প্রয়োজন।’

এছাড়াও সাকিব বলেন, আমাদের এই ম্যাচটি ভুলে যাওয়া উচিত। সামনে টি-টোয়েন্টি সিরিজ নিয়ে আমাদের ভাবা প্রয়োজন।

যদিও সাকিব স্বীকার করে নিয়েছেন, এই ফরম্যাটে আফগানিস্তান ভালো করছে। তবে আমি মনে করি এই মুর্হূতে বিশ্বকাপকে সামনে রেখে এগিয়ে যাওয়া।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: