সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় খোলা বাজারের শেডে গ্রীলের ওয়ার্কশপ ও কারখানা

বড়লেখা প্রতিনিধি :

বড়লেখার দাসেরবাজারের ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য নির্মিত সরকারী শেড দখল করে প্রভাবশালীরা ওয়ার্কশপ ও কাঠের কারখানা বসিয়ে দিয়েছে। এতে এলাকার ক্ষুদ্র ব্যবসায়ীরা দৈনন্দিন দোকানদারী করা থেকে বঞ্চিত হচ্ছে। হাটবাজারের ইজারাদার রাজস্ব হারানো ছাড়াও সরকারী স্থাপনা ভেঙ্গে গিয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

জানা গেছে, উপজেলার দাসেরবাজারের ক্ষুদ্র ব্যবসায়ীদের খোলাবাজারে মালামাল বিক্রয়ের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ২০১২-১৩ অর্থ বছরে ৪টি শেড নির্মাণ করে দেয়। একেকটি শেডে ১০-১৫ জন ক্ষুদ্র ব্যবসায়ী খোলা বাজারে দোকানদারী করে জীবিকা নির্বাহ করেন। কিন্তু বাজারের কয়েকজন প্রভাবশালী ব্যক্তি নিয়ম-নীতির তোয়াক্কা না করে দুইটি সরকারী শেড দখল করে গ্রীলের ওয়ার্কসপ ও কাঠের কারখানা বসিয়ে রমরমা ব্যবসা চালাচ্ছেন। অনেকে ৩-৪ ব্যবসায়ীর জায়গা দখল করে দোকানদারী করছে। এতে একদিকে ক্ষুদ্র ব্যবসায়ীরা দোকানদারী করতে না পেরে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন, অন্যদিকে ওয়ার্কশপের হাতুড়ি পেটা ও লোহা লক্কড়ে শেড ভেঙ্গে যাচ্ছে।

সরেজমিনে গেলে দাসের বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীরা অভিযোগ করেন, সরকার আমাদের জন্য পাকা শেড নির্মাণ করে দিলেও আমরা এর সুফল ভোগ করতে পারছি না। দাসেরবাজার হাটবাজারের ইজারাদার নজব উদ্দিন জানান, প্রভাবশালী ২-৩ ব্যক্তি শেড দখল করে রাখায় অন্তত ২৫-৩০ জন ক্ষুদ্র ব্যবসায়ী দোকানদারী করতে না পারায় তারা ক্ষতিগ্রস্থ হচ্ছেন। তিনিও টোলপ্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছেন।
উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম আল ইমরান জানান, দাসেরবাজারের শেড দখল করে ওয়ার্কশপ ব্যবসা চালানোর লিখিত অভিযোগ পেয়েছেন। সরেজমিনে তদন্তপুর্বক ব্যবস্থা নেয়া হবে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: