সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪২ সেকেন্ড আগে
শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘কোনো দিন ভাবিনি স্যার আমার সঙ্গে এ রকম…’

আন্তর্জাতিক ডেস্ক:: স্বাভাবিকভাবেই কোচকে সম্মান করত ভারতের এক কিশোরী। সম্পর্কের খাতিরে তার পরিবারের সঙ্গেও যাওয়া-আসা ছিল ওই শিক্ষকের। তবে ওই কিশোরী কখনও কল্পনাও করতে পারেনি শ্রদ্ধার পাত্র এই ব্যক্তিটিই তার শরীরের হাত দেবে। শিক্ষকের মাধ্যমেই যৌন হয়রানির শিকার হতে হবে তাকে!

ভারতে কোচের কাছে যৌন হয়রানির শিকার হয়েছে জাতীয় প্রতিযোগিতায় অংশ নেয়া এক সাঁতারু।

আনন্দবাজার পত্রিকার কাছে বর্ণনা করেছে কোচ দ্বারা নিপীড়নের ঘটনা। নিজের বুদ্ধিমত্ত্বায় গোপনে এসব ঘটনার ভিডিও ধারণ করে তাও ফাঁস করে দেয়ছে সে।

অভিযুক্ত ওই কোচের নাম সুরজিৎ গঙ্গোপাধ্যায়। ওই কিশোরী জানায়, তার পরিবারের সদস্যদের সঙ্গে কোচের ভালো সম্পর্ক ছিল। সেই সম্পর্কের জের ধরে কোচের ডাকে সাড়া দিয়ে চলতি বছরের মার্চে সপরিবার গোয়া যায় তারা। সেখানে যাওয়ার পর থেকেই যৌন হেনস্থার শুরু। দীর্ঘ ছয়মাস নানা অছিলায় সুরজিৎ জাতীয় প্রতিযোগিতায় অংশ নেয়া ওই কিশোরী সাঁতারুর যৌন হেনস্থা করতেন।

প্রথমে লজ্জায়, অপমানে, ভয়ে নিজেকে গুটিয়ে রাখত মেয়েটি। দেয়ালে পিঠ ঠেকে যাওয়া অবস্থায় একদিন নিজেই ঠিক করে ফেলে, সব ফাঁস করে দেবে। সেই পরিকল্পনামাফিক কোচের নোংরামির ভিডিও মোবাইলবন্দি করে সে। পরে সেগুলো ফাঁস করে দেয়।

কিশোরীর বলে, গোয়া যাওয়ার পর থেকেই স্যার আমার সঙ্গে খুব খারাপ আচরণ করতেন। ব্ল্যাকমেল করতেন। আমি আর মানসিকভাবে নিতে পারছিলাম না। তখনই ঠিক করি, কিছু একটা করতে হবে। সেই মতো মোবাইলে ওই ভিডিও রেকর্ড করি।

ওই কিশোরী আরও বলে, গত পাঁচ বছর ধরে স্যারের পরিবারের সঙ্গে আমাদের সম্পর্ক। খুবই ভালো ছিল। স্যারের ছেলেও খুব ভালো সাঁতারু।’এরপর একটু থেমে সে বলে, ‘কোনো দিন ভাবিনি, স্যার আমার সঙ্গে এ রকম…!’ এরপর সে আর কিছু বলেনি।

এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে মেয়েটি। অভিযুক্ত সাঁতার কোচের বিরুদ্ধে কঠিন শাস্তির প্রতিশ্রুতিও দিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: