সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রথম দিনটি নিজেদের করে নিলো আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক:: চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষে দলীয় স্কোর বোর্ডে ৫ উইকেটে ২৭১ রান তুলেছে আফগানিস্তান। ক্রিজে আছেন দুই সেট ব্যাটসম্যান আসগর আফগান ও আফসার জাজাই। সেঞ্চুরির দোরগোড়ায় আছেন আসগর। তিনি ৮৮ রান নিয়ে ব্যাট করছেন। আর ফিফটির অপেক্ষায় আছেন আফসার। তিনি ৩৫ রান নিয়ে ক্রিজে আছেন।

তারাই শুরু করবেন দ্বিতীয় দিনের খেলা। যেভাবে খেলে যাচ্ছেন, সেভাবে খেলতে পারলে বড় স্কোর গড়ার সুযোগ আছে সফরকারীদের। অবশ্য দ্বিতীয় দিন সকালে দ্রুত উইকেট তুলে নিতে পারলে ম্যাচে ফেরার সম্ভাবনা থাকছে স্বাগতিকদের। প্রথম দিন খেলা হয়েছে ৯৬ ওভার, গড় রান ২.৮২। সব মিলিয়ে দিন শেষে বলা যায়, এগিয়ে আফগানিস্তান।

এর আগে বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক রশিদ খান। প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ১৯ রানের মাথায় প্রথম উইকেটের পতন হয় সফরকারীদের। ব্যক্তিগত ৯ রানে তাইজুলের বলে বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরেন ইহসানুল্লাহ জানাত। দ্বিতীয় আঘাতও হানেন তাইজুলই। দলীয় ৪৮ রানের মাথায় ইব্রাহিম জাদরানকে ফিরিয়ে দেশের পক্ষে টেস্টে দ্রুততম ১০০ উইকেট নেয়ার কৃতিত্ব দেখান এই বামহাতি স্পিনার। এটি তাইজুলের ২৫তম টেস্ট ম্যাচ। সাকিব আল হাসান নিজের ২৮তম টেস্টে ১০০ উইকেটের দেখা পেয়েছিলেন।

বিরতিতে যাওয়ার আগে শেষ আঘাত হানেন দলের অভিজ্ঞ খেলোয়াড় মাহমুদউল্লাহ রিয়াদ। তার বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ দেন হাসমতউল্লাহ শাহিদি।

দ্বিতীয় সেশনে বাংলাদেশ পায়নি কোনো উইকেট। পুরো সেশনে বাংলাদেশের বোলারদের ভুগিয়েছেন রহমত ও আসগর। সুযোগ অবশ্য এসেছিল কিছু। তবে ফিল্ডাররা সেগুলো কাজে লাগাতে পারেননি। মেহেদী হাসান মিরাজ আসগরকে এলবিডব্লিউ করলেও রিভিউ নিয়ে বেঁচে যান আফগান ব্যাটসম্যান। এর মধ্যে বাংলাদেশের বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি তুলে নিয়েছেন রহমত শাহ। ৯৮ থেকে নাঈম হাসানকে চার হাঁকিয়ে রহমত তিন অঙ্ক স্পর্শ করেন ১৮৬ বলে।

তৃতীয় সেশনের শুরুতেই জোড়া আঘাত হেনেছেন নাঈম হাসান। ৬৯তম ওভারের তৃতীয় বলে ফিরিয়েছিলেন সেঞ্চুরিয়ান রহমত শাহকে (১০২)। শেষ বলে আরো একটি উইকেট নিয়েছেন নাঈম হাসান। অফ স্পিনারের বলে বোল্ড হয়েছেন মোহাম্মদ নবী। তিন বলে তিনি করেছেন শূন্য রান। শেষ পর্যন্ত আর কোনো উইকেট পড়তে দেননি আসগর আফগান ও আফসার জাজাই।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: