সর্বশেষ আপডেট : ৩৯ মিনিট ৪০ সেকেন্ড আগে
শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মেহবুবা মুফতির সঙ্গে দেখা করার অনুমতি পেলেন মেয়ে!

নিউজ ডেস্ক:: মায়ের সঙ্গে দেখা করার অনুমতি পেলেন কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির মেয়ে সানা ইলতিজা জাভেদ। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) আদালতে এক পিটিশনের জবাবে সুপ্রিম কোর্ট তাকে তার মায়ের সঙ্গে দেখা করার অনুমতি দেন।

ওই পিটিশনে সানা ইলতিজা জানান, মা মেহবুবা মুফতির স্বাস্থ্য নিয়ে বেশ উদ্বিগ্ন তিনি। দীর্ঘ এক মাস মায়ের সঙ্গে দেখা করতে পারছেন না। মেহবুবা মুফতি কেমন আছেন, কিভাবে নিজের স্বাস্থ্যের যত্ন নিচ্ছেন তার কিছুই জানতে পারছেন না তিনি। এজন্য উৎকণ্ঠায় দিন কাটছে তার।

আদালতে কাছে মেহবুবা মুফতির মেয়ে বলেন, আমি শ্রীনগরে যেতে চাই এবং মায়ের সঙ্গে আলাদাভাবে দেখা করতে চাই। প্রশাসন থেকে সেই অনুমতিও পেয়েছেন বলে জানান তিনি। এরপরেই আদালত তাকে তার মায়ের সঙ্গে দেখা করার অনুমতি দিয়েছে।

উল্লেখ্য গত ৫ আগস্ট ভারত সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বিলোপের পর উত্তেজনা ছড়িয়ে পড়ে ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরজুড়ে। বিক্ষোভে ফেটে পড়ে গোটা জুম্মু-কাশ্মীর।

বিশেষ মর্যাদা তুলে নেয়ার প্রতিবাদে হয় রাস্তায় নেমে আসে লাখো কাশ্মীরি। বিক্ষোভ বানচাল করতে অতিরিক্ত সেনা মোতয়েনসহ ১৪৪ ধারা জারি ভারত সরকার। এরইমধ্যে সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিসহ অনেক রাজনৈতিক নেতাকে গ্রেফতার করা হয়।

তারপর থেকেই মায়ের সঙ্গে দেখা করতে পারছেন না সানা ইলতিজা। এর আগে গত মাসের শুরুর দিকে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখে কাশ্মীরে নাগরিকদের পরিস্থিতির কথা জানিয়েছিলেন সানা ইলতিজা।

সে চিঠিতে কাশ্মীরকে পশুর খাঁচার মতো বানিয়ে সেখানকার মানুষদের মৌলিক মানবাধিকার লঙ্ঘন করা হয়েছে বলে অভিযোগ করেছিলেন তিনি। কাশ্মীর ইস্যুতে কথা বললে তাকে ‘ভয়াবহ পরিণতি’র হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছিলেন সানা।

তিনি অমিত শাহকে আরও জানিয়েছিলেন, তাদের কোনো স্বাধীনতা দেয়া হচ্ছে না। এমনকি তারা স্বাভাবিকভাবে চলাফেরারও অনুমতি পাচ্ছেন না।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: