সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকী আজ

ডেস্ক রিপোর্ট ::

আজ ৫ সেপ্টেম্বর। বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী মরহুম এম সাইফুর রহমানের দশম মৃত্যুবার্ষিকী। ২০০৯ সালের ৫ সেপ্টেম্বর ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া এলাকায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তিনি নিহত হন।

দিনটি যথাযথভাবে পালনের লক্ষ্যে সিলেট জেলা ও মহানগর বিএনপির যৌথ উদ্যোগে বিভিন্ন কর্মসূচি নেয়া হয়েছে।
এছাড়াও এম সাইফুর রহমান স্মরণে ‘মরহুম এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ’ আয়োজন করেছে কোরআন খতম, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের।

বিকেল ৩টায় নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটরিয়ামে ‘মরহুম এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের উদ্যোগে আয়োজন করা হয়েছে তার জীবন ও কর্ম বিষয়ক আলোচনা সভা। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ও জনপ্রিয় কলামিস্ট ড. আসিফ নজরুল। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ‘মরহুম এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের আহবায়ক সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে মৌলভীবাজারে এম সাইফুর রহমানের মাজার জিয়ারত। বাদ আছর হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে এম সাইফুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল।

জেলা ও মহানগর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের উক্ত কর্মসূচিগুলোতে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল এবং মহানগরের ভারপ্রাপ্ত সম্পাদক অ্যাডভোকেট শামীম সিদ্দিকী।

মৌলভীবাজারে নানা কর্মসূচি :
মৌলভীবাজার প্রতিনিধি জানান, আজ এম সাইফুর রহমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মৌলভীবাজার জেলা বিএনপি ও অঙ্গ সংহঠনের উদ্যোগে নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে। জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মৌলভী আব্দুল ওয়ালি সিদ্দিকী জানান, আজ সকাল ১১টায় এম সাইফুর রহমানের গ্রামের বাড়ি সদর উপজেলার বাহারমর্দনে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ, কবর জিয়ারত, আলোচনা সভা ও বাদ আছর মিলাদ মাহফিল ও শিরনি বিতরণ করা হবে। তিনি আরো জানান, এ সময় জেলা বিএনপি নেতা-কর্মী ছাড়াও এখানে সিলেট,হবিগঞ্জ থেকে নেতা-কর্মীরা এসে আলোচনা সভায় অংশ নেবেন।

এম সাইফুর রহমান ১৯৮১ সালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আমন্ত্রণে বিএনপিতে যোগদান করেন। তিনি অর্থমন্ত্রী হিসেবে জাতীয় সংসদে ১২ বার বাজেট উপস্থাপন করেছেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন।






নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: