সর্বশেষ আপডেট : ২২ মিনিট ১২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হবিগঞ্জে জেলা প্রশাসনের উদ্যোগে ‘পতাকা উৎসব’ অনুষ্ঠিত

হবিগঞ্জ সংবাদদাতা:: হবিগঞ্জ জেলার দেড় হাজার শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে সঠিক মাপের জাতীয় পতাকা বিতরণ উপলক্ষে “পতাকা উৎসব” অনুষ্ঠিত হয়েছে।

হবিগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে ২ সেপ্টেম্বর সোমবার দুপুরে জেলা পরিষদ অডিটরিয়ামে এ উৎসবের উদ্বোধন করে প্রধান অতিথি জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের হাতে স্ব স্ব প্রতিষ্ঠানের জন্য জাতীয় পতাকা তুলে দেন।

এ উপলক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ শামছুজ্জামানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে যুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছে। তাই আমরা স্বাধীন দেশের বাসিন্দা। আমাদের দেশের জাতীয় পতাকা রয়েছে।

এখনও অনেক শিক্ষা প্রতিষ্ঠানে দায়সারাভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এর সঠিক মাপ ও যথাযথ সম্মানের ব্যাপারে প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে ধারণা নেই। অথচ আমাদের একটি পতাকা বিধি আছে। তা অনেক সময়ই মানা হয় না। সঠিকভাবে পতাকা ব্যবহার করা হয় না। সঠিক মর্যাদা দেয়া হয় না।

তিনি বলেন, আমরা মহান জাতীয় পতাকার গুরুত্ব ও সম্মানবোধের বিষয়টি শিক্ষার্থীদের মনে স্থান করে দিতে চাই। এ উৎসবের মাধ্যমে জেলার সকল শিক্ষক ও শিক্ষার্থীদের এক জায়গায় নিয়ে আসতে পেরেছি। সকল শিক্ষা প্রতিষ্ঠানে সঠিক মাপের জাতীয় পতাকা বিতরণ করতে পেরে আনন্দিত।

তিনি বলেন, জাতীয় পতাকা সবুজ আয়তক্ষেত্রের মধ্যে লাল বৃত্ত। সবুজ রং বাংলাদেশের সবুজ প্রকৃতি ও তারুণ্যের প্রতীক, বৃত্তের লাল রং উদীয়মান সূর্য, স্বাধীনতাযুদ্ধে আত্মোৎসর্গকারীদের রক্তের প্রতীক।

বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল, স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. নূরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তারেক মো. জাকারিয়া, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মর্জিনা আক্তার, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাখাওয়াত হোসেন রুবেল, শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার, হবিগঞ্জ পৌরসভার মেয়র মো. মিজানুর রহমান মিজান, অধ্যাপক জাহানারা খাতুন, সাবেক জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার অ্যাডভোকেট মোহাম্মদ আলী পাঠান, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি হারুনুর রশিদ চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, প্রিন্ট-ইলেক্ট্রনিক মিডিয়ার জেলা প্রতিনিধিসহ জেলা পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: