সর্বশেষ আপডেট : ১ মিনিট ১৪ সেকেন্ড আগে
রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩১ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১৩ মিনিটেই ফুল চার্জ হবে ব্যাটারি চলবে ২ দিন

নিউজ ডেস্ক:: ভারতের স্মার্টফোনের বাজারে এগিয়ে থাকতে অভিনব কিছু করার চেষ্টা করছে সবকটি মোবাইল ফোন উৎপাদনকারী সংস্থা। দীর্ঘস্থায়ী ব্যাটারি, শক্তিশালী RAM ও প্রসেসর, ভাল মানের ক্যামেরা সেনসর ইত্যাদি দিয়ে ক্রেতাকে আকর্ষণ করার চেষ্টা করছে সব স্মার্টফোন প্রস্তুতকারীরা। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে দ্রুত চার্জিংকেই হাতিয়ার করতে চাইছে ভিভো।

প্রায় সব স্মার্টফোনেই এখন ফাস্ট চার্জিং-এর প্রযুক্তি আছে। কিন্তু মাত্র ১৩ মিনিটে ফুল চার্জ? সাংহাইয়ের মোবাইল কংগ্রেস ২০১৯-এ এমনই ফাস্ট চার্জিংয়ের প্রযুক্তি প্রকাশ্যে এনে তাক লাগিয়ে দিয়েছিল ভিভো।

সেই সময়ে সংস্থা দাবি করেছিল, এই বিশেষ প্রযুক্তির চার্জিং ব্যবস্থায় মাত্র ১৩ মিনিটেই ফুল চার্জ হবে ব্যাটারি। ৫ মিনিটেই হবে ৫০% চার্জ। নতুন এই চার্জিং ব্যবস্থাকে সুপার ফ্ল্যাশচার্জ ১২০ ওয়াট বলে অভিহিত করছে ভিভো।

তবে সেই সময়ে এই প্রযুক্তি কোন ফোনে ব্যবহার করা হবে সে বিষয়ে মুখে কুলুপ এঁটেছিল সংস্থা। অবশেষে হল প্রতীক্ষার অবসান। সেপ্টেম্বরে অবমুক্ত হচ্ছে ‘ভিভো নেক্স-৩’। শুধু তাই নয়, ব্যাটারিতে প্রায় ২ দিন পর্যন্ত চার্জ থাকবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

দীর্ঘস্থায়ী ব্যাটারি ছাড়াও বাকি স্পেসিফিকেশনেও দেওয়া হয়েছে নজর। ফোনের স্ক্রিন-টু-বডি রেশিও ৯৯.৩%। থাকছে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সেনসর।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: