সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৪ সেকেন্ড আগে
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লালাখাল সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি গুলিবিদ্ধ

গোয়াইনঘাট সংবাদদাতা:: সিলেটের লালাখাল সীমান্তের সারী নদীর উপরিভাগ দিয়ে নৌকা নিয়ে ভারতের অভ্যন্তরে প্রবেশকালে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশী চোরাকারবারি গুলিবিদ্ধ হয়েছেন। এসময় চোরাই মালসহ চারটি নৌকা আটক করে নিয়ে যায় বিএসএফ।

সোমবার (১৯ আগস্ট) রাত ২টায় ফেরীঘাট নদীর খেয়াঘাটে ইঞ্জিন চালিত নৌকায় করে সারী নদী দিয়ে লালাখাল বিজিবি ক্যাম্পের সম্মুখ হয়ে ভারতে প্রবেশকালে সীমান্ত পিলার ১৩শ এর ছাব পিলার ১/২ এস পিলার সংলগ্ন তেলেঞ্জীবাড়ীর লালমিয়ার ঘাটে পৌঁছা মাত্র ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের ছোড়া গুলিতে দুই বাংলাদেশী গুলিবিদ্ধ হন। এ সময় চোরাকারবারীরা বিএসএফের গুলির মুখে নদীতে ঝাপ দিয়ে প্রাণে রক্ষা পান। চোরাকারবারীরা মটর বোজাই ইঞ্জিন নৌকা রেখে পালিয়ে গেলে বিএসএফ ৪টি নৌকা ভারতের অভ্যন্তরে নিয়ে যায়। অপর একটি নৌকা চোরাকারবারীরা মটরসহ নদীতে ডুবিয়ে দেয়।

আহতরা চোরাকারবারীরা হলেন উপজেলার নিজপাট ইউনিয়নের গোয়াবাড়ী গ্রামের মৃত আখলু মিয়ার ছেলে রুহুল মিয়া (৩৫) ও তার সহোদর আজহার মিয়া (৩০)। তারা আত্মগোপনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে স্থানীয়রা জানান।

লালাখাল বিজিবি ক্যাম্পের কোম্পানি কামান্ডার জানান, ভারতের অভ্যন্তরে প্রবেশ করাকালে বিএসএফের গুলিতে কেউ আহত হয়েছেন কিনা খোঁজ নেয়া হচ্ছে।

এ ব্যাপারে ১৯ ব্যাটালিয়ানের সিও ল্যাফটেনেন্ট কর্ণেল সাঈদ মোবাইলফোনে বলেন, সীমান্ত এলাকার চোরাকারবারীরা মটরসহ নৌকা নিয়ে ভারতের অভ্যন্তরে প্রবেশ করলে ভারতের সিমান্তরক্ষী বাহিনী ৩ রাউন্ড গুলি ছুড়ে। এ সময় চোরাকারবারী আহত হওয়ার ঘটনা শুনতে পেরেছি, তবে এখনো নিশ্চিত হতে পারিনি। আমাদের ক্যাম্পের জোয়ানরা আহতদের খোঁজ নিতে তৎপর রয়েছে। আমরা শুনেছি মটরসহ ৪টি নৌকা বিএসএফ ধরে নিয়ে গেছে। যেহেতু তাদের সীমানায় এসব ঘটনা ঘটেছে তাই আমাদের জানতে একটু সময় লাগবে।

স্থানীয়রা জানান, ভারতের বাজারে মটরের চাহিদা বেড়ে যাওয়ায় সিলেটের বিভিন্ন সীমান্ত দিয়ে গত কয়েক সপ্তাহ থেকে কিছু স্থানীয় ব্যবসায়ী অধিক মুনাফা লাভের জন্য দেশের বিভিন্ন স্থান থেকে নিজেদের দোকানের চাহিদা দেখিয়ে মটর ক্রয় করে নিয়ে আসছে। বাংলাদেশী চোরাকারবারীরা এসব ব্যবসায়ীদের নিকট হতে উচ্চ মূল্যে মটর ক্রয় করে রাতের আধারে জৈন্তাপুর, গোয়াইনঘাট, কানাইঘাটসহ প্রতিটি উপজেলার সীমান্ত দিয়ে ভারতে বিক্রি করছে। মাঝে মধ্যে সীমান্তরক্ষী বাহিনী লোক দেখানো কয়েক বস্তা মটর আটক করলেও তাদের অগোচরে প্রতিদিন সড়ক ও নৌ পথে হাজার হাজার বস্তা মটর ভারতীয় চোরাকারবারীদের সাথে যৌগ সাজেশে বাংলাদেশ থেকে ভারতে পাচার করে আসছে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: