সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ৫৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মোগল উত্তরাধিকারী দাবিকারী রামমন্দিরের জন্য দিতে চান সোনার ইট

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের সুপ্রিমকোর্টে অযোধ্যা বাবরি মসজিদের জমিটির জন্য পিটিশন দায়ের করেছেন নিজেকে শেষ মোগল সম্রাট বাহাদুর শাহ জাফরের উত্তরাধিকারী দাবিকারী প্রিন্স হাবীবুদ্দিন তুসি।

জমিটি পেলে অযোধ্যায় রামমন্দির নির্মাণের জন্য একটি সোনার ইটও দেয়ার প্রস্তাব দিয়েছেন তিনি। খবর এনডিটিভির।

১৫২৯ সালে বাবরি মসজিদ নির্মাণকারী মোগল সম্রাট বাবরের উত্তরাধিকারী হওয়ায় তিনিই বাবরি মসজিদ-রাম জন্মভূমির জমিটির বৈধ মালিক বলে দাবি করেছেন তুসি।

জমিটি তার কাছে হস্তান্তর করা হোক, এটিই চান তিনি। রোববার তুসি বলেছেন, সুপ্রিমকোর্ট যদি জমিটি তাকে দিয়ে দেয় তা হলে পুরো জমিটি তিনি রামমন্দির নির্মাণের জন্য দান করবেন।

বাবরি মসজিদ যেখানে নির্মাণ করা হয়েছিল, সেখানে একটি রামমন্দির ছিল, এমন বিশ্বাস ও বিশ্বাসকারীদের অনুভূতির প্রতি শ্রদ্ধাবোধ থেকেই তিনি এমনটি করবেন বলে জানিয়েছেন তুসি।

তুসির যুক্তি, অধোয্যার ওই জমির মামলায় যুক্ত পক্ষগুলোর কারও কাছেই তাদের দাবি প্রমাণ করার মতো নথিপত্র নেই; কিন্তু মোগল উত্তরাধিকারী হওয়ায় জমিটির ওপর তার অধিকার আছে।

তিনি জানান, ইতোমধ্যেই মন্দির নির্মাণের জন্য পুরো জমিটি দিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তুসি তিনবার অযোধ্যায় গিয়েছিলেন।

সেখানে অস্থায়ীভাবে নির্মিত একটি মন্দিরে তিনি প্রার্থনাও করেছিলেন বলে জানিয়েছেন। গত বছর ওই বিতর্কিত এলাকাটি পরিদর্শনের সময় মন্দিরের জন্য জমিটি দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন তুসি। রামমন্দির ধ্বংসের জন্য হিন্দু সম্প্রদায়ের কাছে ক্ষমা প্রার্থনাও করেছেন তিনি।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: