সর্বশেষ আপডেট : ৫২ মিনিট ৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে আলোচনা সভা

জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ও প্যাথলজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. আবেদ হোসেন বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালোরাতে স্বপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, তার শিশুপুত্র শেখ রাসেরসহ পরিবারের সদস্যদের নির্মম ভাবে বিপথগামী সেনা সদস্যরা হত্যা করে।তারা এরপরও ক্ষান্ত হয়নি কারাগারে জাতীয় চার নেতাকে হত্যা করে। পৃথিবীর জঘন্যতম এই হত্যাকান্ড ঘটানোর পরও তাদের ৭৫ পরবর্তী সরকার গুলো হত্যাকারীদের বাচাঁতে সংসদে ইনডেমনিটি আইন করে তাদের বিচারের পথ বন্ধ করে দেয়।তাদের বিদেশে রাষ্ট্রদূতসহ বিভিন্ন ভাবে পুনর্বাসিত করে। যার নজির পৃথিবীর কোথাও নেই। খন্দকার মুশতাকের মত মীর জাফরদের কারণে এবং দেশী বিদেশী ষড়যন্ত্রে এই কলঙ্ক জনক ইতিহাস সৃষ্টি হয়েছিল। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব,তার শিশুপুত্র শেখ রাসেরসহ পরিবারের অন্যান্য নিহতদের শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, বাংলাদেশের উন্নতিকে বাধাগ্রস্থ করতেই দেশী বিদেশী ষড়যন্ত্রের মাধ্যমে ১৫ আগস্ট এক দল বিপদগামী সেনা সদস্য এ নির্মম হত্যাকা- ঘটায়। এরপরও দেশ আজ উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে, আর এই উন্নতির রূপকার ছিলেন জাতির পিতা শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়িত করতে হলে তার আদর্শ বাস্তবায়নে সবাইকে একযোগে কাজ করতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করতে এবং দেশের উন্নয়নে সঠিক নেতৃত্বের মাধ্যমে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হবে। আমাদের আগামী প্রজন্মকে বঙ্গবন্ধু ও মহান স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে এবং তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হবে। তিনি শ্রদ্ধা ভরে বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারবগর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে শনিবার ১৮ আগস্ট সকাল ১১টায় জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের লেকচার গ্যালারী-১ এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালন উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের কালচারাল কমিটির চেয়ারম্যান ও ডারমাটলজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. শামীমা আক্তারের সভাপতিত্বে এবং মেডিকেল শিক্ষার্থী অনুপ চৌধুরী ও তাহমিনা আক্তার টুম্পার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের-উপাধ্যক্ষ ও সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা.একেএম দাউদ,অবস এন্ড গাইনী বিভাগের প্রধান প্রফেসর ডা.আব্দুস সবুর। বক্তব্য রাখেন- জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. আরমান আহমদ শিপলু, মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা.ফজলে বারী, প্রভাষক ডা. অরুপ রতন চৌধুরী, অফিস সুপারেন্টেডেন্ট মো. বেলাল হোসেন, শিক্ষার্থী গুলশান আরা আরিশ, শরিফুল ইসলাম শাওন প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন শিক্ষার্থী মাহবুব এলাহী। পরে দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা এবিএম লুৎফুর রহমান।

উল্লেখ্য, জাতীয় শোক দিবস উপলক্ষে রবিবার ১৮ আগস্ট সকাল ১১টায় জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের লেকচার গ্যালারী-১ এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সেই সাথে ওই দিন স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীও পালন করা হয়।
এছাড়াও গত ১৫ আগস্ট বৃহস্পতিবার দিনের শুরুতেই জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে জাতীয় ও কলেজ পতাকা অর্ধনমিত রাখা হয় এবং কালো পতাকা উত্তোলন করা হয়। জাতির পিতার ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে দিনব্যাপী রোগীদের ফ্রি চিকিৎসা প্রদান করা হয়। – বিজ্ঞপ্তি



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: