সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ০ সেকেন্ড আগে
বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উপশহরে অগ্নিকাণ্ড: ভুল তথ্যে ফায়ার সার্ভিসকে বিভ্রান্ত!

নিউজ ডেস্ক:: শনিবার রাত পৌনে ১০ টায় ‘উপশহর সি ব্লক ৮ নাম্বার রোডে আগুন লেগেছে’ বলে সিলেট ফায়ার সার্ভিসে ফোন। ফোনকল পেয়ে ৫-৭ মিনিটের মাথায় ঠিকানার কাছাকাছি উপস্থিত ফায়ার সার্ভিস। কিন্তু না! আগুনের তো দেখা নেই!

ফায়ার সার্ভিসের গাড়ী দেখে এগিয়ে যান উপশহর এলাকার বাসিন্দারা। ঘটনা শুনে তারাও আশ্চর্য হন। তারপরও ফায়ার সার্ভিসের সাথে ঠিকানা খুঁজতে শুরু করেন স্থানীয় লোকজন। কিন্তু পাবেন কোথায়, উপশহরে সি ব্লক ৮ নাম্বার রোডই তো নেই!

এখান থেকে তামিমুল করিম হৃদয় নামের একজন ফায়ার সার্ভিসের কাছ থেকে ‘০১৭১৪-১৩২৩৯৭’ নাম্বারটি নিয়ে কল দিলে ওপাশ থেকে জানানো হয় আগুনের ঘটনা ‘ই ব্লকে’। ভোঁ ভোঁ করে ফায়ার সার্ভিসের গাড়ী বহর ছুটে ‘ই ব্লকে’। কিন্তু ঠিকানা তো পাওয়াই যায় না! আবার ওই নাম্বারে কল দেন তামিমুল করিম হৃদয়। তখন ওপাশ থেকে বলে- ‘লাগতোনা লাগতোনা যাগি’!

অতঃপর কি আর করা! ফেরত আসে ফায়ার সার্ভিসের গাড়ী। কিন্তু এমন গুরুত্বপূর্ণ একটা বিষয় নিয়ে তামাশা করা নিয়ে অনেকের কাছ থেকে ঝরে পড়লো ঘৃণা এবং আক্ষেপ। অনেকের সাথে নিজের ফেসবুক স্ট্যাটাসে নিজের সেই ঘৃণা এবং আক্ষেপ তুলে ধরলেন তামিমুল করিম হৃদয়।

নিজের ফেসবুক স্ট্যাটাসে তামিমুল করিম হৃদয় লেখেন:

‘‘ফাইজলামির একটা লিমিট থাকা উচিত। এক কুলাংগার 01714132397 এই নাম্বার থেকে ফায়ার সার্ভিসে ফোন করে জানিয়েছে উপশহর সি ব্লক ৮ নাম্বার রোডে আগুন লেগেছে।

ফায়ার সার্ভিসের গাড়ি সাইরোন বাঁজিয়ে সি ব্লকে এসে থামে। ফায়ার সার্ভিসের গাড়ি দেখে এগিয়ে যাই। ঠিকানা খুঁজতে শুরু করি। আদতে সি ব্লক ৮ নাম্বার রোডই নেই। যে নাম্বার দিয়েছিল ফোনে সেই নাম্বারে যোগাযোগ করা হলে ই ব্লক বলে জানানো হয়। তারাতারি ই ব্লকে আমরা চলে যাই। ই ব্লকে গিয়ে আবার ফোন দেয়া হলে বলে, ‘লাগতোনা লাগতোনা যাগি’!!!

কেমন লাগে?
এই নাম্বারের মানুষটাকে খুঁজে বের করে দৃষ্টান্ত মূলক শাস্তি দেয়া উচিত। আতংক ছড়িয়ে পড়েছিল সর্বত্র, ফায়ারম্যানদের এমন বিভ্রান্ত করার বিচার অবশ্যই হতে হবে।”

এদিকে আগুন লাগার মতো গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে ফায়ারম্যানদের বিভ্রান্ত করা ওই নাম্বারের বিরুদ্ধে আইনি সহায়তা নিতে যাচ্ছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস সিলেটের উপ পরিচালক মো. মজিবুর রহমান চৌধুরী জানান- যে নাম্বার থেকে কল করে ভুল তথ্য দিয়ে ফায়ারম্যানদের বিভ্রান্ত করা হয়েছে ওই নাম্বারের বিরুদ্ধে আগামীকাল (রোববার) জিডি করবে ফায়ার সার্ভিস। অবশ্যই এদের শাস্তি হওয়া জরুরী। যাতে এ ধরণের সুযোগ আর কেউ না পায় এবং জনগুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে কেউ যেন ফাজলামো করতে না পারে।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: