সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩৯ সেকেন্ড আগে
বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে ৫দিনব্যাপী শ্রীশ্রী রাধা কৃষ্ণের ঝুলনযাত্রা সমাপ্ত

পিন্টু দেবনাথ, কমলগঞ্জ :: মৌলভীবাজারের কমলগঞ্জের আলীনগর চা বাগান সার্বজনীন শিব মন্দিরে বিপুল উৎসাহ উদ্দীপনা ও ভক্তবৃন্দের ব্যাপক অংশ গ্রহনে শেষে হয়েছে ৫দিনব্যাপী শ্রীশ্রী রাধা কৃষ্ণের ৬৮তম ঝুলনযাত্রা। বৃহস্পতিবার (১৫ আগষ্ট) রাত ১২টায় আনুষ্ঠানিকভাবে এ উৎসবের সমাপ্তি ঘটে। গত ১১ আগষ্ট রাতে আনুষ্ঠানিকভাবে এ উৎসব শুরু হয়।
দীর্ঘ ৬৮ বছর ধরে আলীনগর চা বাগান পঞ্চায়েত ও শ্রীশ্রী রাধা কৃষ্ণের ঝুলযাত্রা কমিটির আয়োজেন সার্বজনীন শিব মন্দির প্রাঙ্গনে শ্রীশ্রী রাধা কৃষ্ণের ঝুলনযাত্রা উৎসব পালন করা হচ্ছে। বৃহত্তর সিলেট বিভাগের সবচেয়ে বড় ঝুলযাত্রা হিসেবে পরিচিত আলীনগর ঝুলনযাত্রায় দূর দূরান্ত থেকে শিশু, কিশোর, নারী পুরুষ সনাতনী ভক্ত বৃন্দ ছাড়াও বিভিন্ন ধর্মাবলম্বী মানুষজন এ উৎসবে আসেন। এ উপলক্ষে মন্দির প্রাঙ্গনের সামনে ৫ দিনব্যাপী বিশাল মেলার আয়োজন হয়েছিল। উৎসব চলাকালীন সময়ে মৌলভীবাজার-৪ আসনের সাংসদ উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ, কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক রফিকুর রহমানসহ রাজনীতিক নেতৃবৃন্দ উৎসব পরিদর্শণ করেছেন।
কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পরিচালনা কমিটির উপদেষ্টা বাংলাদেশ চা শ্রমকি ইউনিয়নের সাধারণ সম্পাদক রাম ভজন কৈরী বলেন, আলীনগরের শ্রীশ্রী রাধা কৃষ্ণের ঝুলযাত্রায় রাধা কৃষ্ণের জন্ম থেকে সারা জীবনের কর্মকান্ডকে খন্ড খন্ড করে মূর্তি স্থাপন করে উপস্থাপন করা হয়েছে। উৎসবটি মূলত সনাতনী হিন্দু ধর্মাবলম্বীদের হলেও সকল ধর্মের উৎসুক মানুষের উপস্থিতিতে এটি একটি বাৎসরিক মিলন মেলায় পরিনত হয়েছে। অনুষ্ঠানে নারী পুরুষ, আবাল, বৃদ্ধ বনিতাসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষকসহ সর্বস্তরের জনসাধারণের উপস্থিতি ঝুলনযাত্রা উৎসব মুখর পরিবেশ বিরাজ করে। এ উপলক্ষে চা বাগানে সাধারণ ছুটি ছিল। ঝুলনযাত্রা উপলক্ষে প্রশাসনিক বিশেষ করে পুলিশি কঠোর নিরাপত্তা ছিল।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: