সর্বশেষ আপডেট : ১ মিনিট ১১ সেকেন্ড আগে
বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাত্র ২৪ ঘণ্টায় ২২ হাজার কোটি টাকা খোয়ালেন জুকারবার্গ!

নিউজ ডেস্ক:: গত সোমবার স্টক এক্সচেঞ্চের বিশাল দরপতন হয়েছে। আর এদিনই ২.৭ বিলিয়ন ডলার খোয়ালেন বিশ্বব্যাপী জনপ্রিয় লাভ করা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ। তার খোয়ানো ডলারের পরিমাণ বাংলাদেশি মুদ্রায় ২২ হাজার কোটি টাকারও অধিক।

জুকারবার্গের খোয়ানো এ টাকা বিশ্বের অনেক দেশের বার্ষিক বাজেটের থেকে অনেক বেশি। তবে প্রশ্ন, কিভাবে এতো টাকা খোয়ালেন জুকারবার্গ?

১ বিলিয়ন বা তার বেশি পরিমাণ ক্ষতির শিকার হয়েছেন অন্তত ১৮ বিলিয়নিয়ার। তাদের মধ্যে আছেন ওরাকল কর্পোরেশনের অন্যতম সহ-প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী ল্যারি এলিসনও। যিনি খুইয়েছেন অন্তত ২.৫ বিলিয়ন ডলার। তবে, সবচেয়ে বড় ক্ষতির শিকার হয়েছেন বিলাসবহুল পণ্য প্রস্তুতকারক এলভিএমএইচ এর বার্নার্ড আরনল্ট। একদিনেই ৪ বিলিয়ন ডলার নেই হয়ে গেছে তার!

এবছর এটিই স্টক মার্কেটে সবচেয়ে বড় দরপতনের ঘটনা। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চীনা পণ্যের ওপর অব্যাহতভাবে শুল্ক আরোপের ঘোষণা দেয়ার পরই এমন ঘটনা ঘটলো। কারণ ট্রাম্পের ঘোষণার প্রেক্ষিতে চীন ডলারের বিপরীতে তার মুদ্রার মান কমিয়ে দিয়েছে।

২০০৮ সালের পর এটিই চীনের সবচেয়ে বড় মুদ্রা অবমূল্যায়নের ঘটনা। এতে, অবশ্য জ্যাক মা’র মতো বড় বড় চীনা বিনিয়োগকারীরাও ক্ষতির শিকার হয়েছেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: