সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৩৪ সেকেন্ড আগে
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আলীম দারের বিশ্ব রেকর্ড

স্পোর্টস ডেস্ক:: পাকিস্তানের সাবেক ক্রিকেটার আলীম দারের ২০০৩ সালে বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার টেস্ট দিয়ে অভিষেক হয়েছিলো আম্পায়ারিংয়ের।

গত বৃহস্পতিবার ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার অ্যাশেজ টেস্ট দিয়ে মাঠে নেমেছেন ১২৮তম ম্যাচের দায়িত্ব পালন করতে। আর এই ম্যাচ দিয়ে স্পর্শ করেছেন ওয়েস্ট ইন্ডিজের স্টিভ বাকনারকে।

অবসরের আগে বাকনার ১২৮ টেস্টে আম্পায়ারিং করেছিলেন। এতোদিন এটাই ছিলো সর্বোচ্চ কোনো আম্পায়ারের ম্যাচ পরিচালনার। আর একটি ম্যাচে দায়িত্ব পালন করলেই বাকনারকে ছাড়িয়ে শীর্ষে ওঠে যাবেন ৫১ বছর বয়সী আলীম দার।

এমন কৃতীত্ব গড়তে পেরে আইসিসিকে আলীম দার বলেছেন, ‘আমার রোল মডেল স্টিভ বাকনারকে ছুঁতে পেরে আমি গর্ববোধ করছি।’

ক্রিকেট বিশ্বের মাত্র তিনজন আম্পায়ার টেস্ট ক্রিকেটে একশর বেশি ম্যাচে আম্পারিং করেছেন। বাকনার ও আলীম দার ছাড়া দক্ষিণ আফ্রিকার রুডি কর্টজেন ১০৮ টেস্টে দায়িত্ব পালন করেছেন। সব মিলিয়ে তিন ফরম্যাটে আলীম দার ৩৭৬ ম্যাচে আম্পায়ারিং করেছেন।

এক ভিডিও বার্তায় আলীম দার বলেন, ‘আমি পাকিস্তান ক্রিকেট বোর্ড ও আইসিসিকে ধন্যবাদ দিতে চাই। আমি বিশেষভাবে ধন্যবাদ দিতে চাই পাকিস্তানের ক্রিকেট পাগল জনতাকে। তাদের ভালোবাসার জন্যই আমি এতদূর আসতে পেরেছি। পাকিস্তান আমাকে সিতারা-ই-ইমতিয়াজের সম্মান দিয়েছে। আমি তাদের কাছে দোয়া চাইছি যেন পাকিস্তানকে আরও বেশি গর্বিত করতে পারি।’

পাকিস্তানের ও প্রথম মুসলিম আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে প্রবেশ করেন আলীম দার। ২০০৯, ’১০ ও ’১১ সালে টানা তিন বছর আইসিসির সর্বোচ্চ পুরস্কার ডেভিড শেফার্ড ট্রফি জেতেন আলীম দার।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: