সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৯ সেকেন্ড আগে
রবিবার, ২০ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বউমাকে বিয়ে দিলেন শ্বশুর!

আন্তর্জাতিক ডেস্ক:: এক বাস্তব কাহিনী। শুনলে হয়তো কোনও সিনেমার গল্প মনে হবে কিন্তু এই কাহিনি সিনেমার চিত্রনাট্যকে হার মানায়। নিজের বিধবা বউমাকে মেয়ের স্নেহে পাত্রস্থ করলেন এক শ্বশুর। ঠাকুর- দেবতাকে স্বাক্ষী রেখে গ্রামবাসীর উপস্থিতিতে বৌমার বিয়ে দিলো শ্বশুর মশাই। খবর: নর্থ ইস্ট নাও।

সোমবার রাতে পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়ার ভবতারিণীর মন্দিরে এমনই এক চিত্র ধরা পড়ল।

পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা ব্লকে বাড়জিশুয়া গ্রামের বাসিন্দা মুকুন্দ মাইতির ছেলে অমিত মাইতি আচমকাই মারা যান। ২০১৮ সালের ডিসেম্বর মাসে মহীশূর থেকে হাওড়া এক্সপ্রেসে কাজ সেরে বাড়ী ফেরার পথে ভুবনেশ্বরে অসুস্থতার কারণে ট্রেনেই মৃত্যু হয় তাঁর।

তারপর প্রায় সাত মাস নিজের মেয়ের মতোই মুকুন্দ মাইতি বউমাকে বাড়িতে রেখেছিলেন।

অবশেষে নিজ উদ্যোগে পাঁশকুড়ার ভবতারিনী মন্দিরে পাঁশকুড়া ব্লকের শ্যামসুন্দরপুর পাটনা এলাকার বাসিন্দা স্বপন মাইতির সঙ্গে তার বউমার বিয়ে দিলেন মুকুন্দ মাইতি। পাশাপাশি ঘটা করে বৌভাতও হল মন্দিরে।

চারিদিকে আলোর রোশনাইয়ে চোখের জলে বউমাকে বিদায় দিলেন মুকুন্দবাবু। যদিও বউমা উমা মাইতি বলেন, “তিনি আমার শ্বশুর মশাই নয়, স্বয়ং আমার বাবা। নিজের মেয়ের ভালোবাসায় ভরিয়ে দিয়েছিলেন। এই দিনের কথা আমি কখনোই ভুলবো না। এক সময় যখন দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল নিজের মেয়ের মতন আমায় আগলে রেখেছিলেন, সাহস জুগিয়েছিলেন, প্রেরণা জাগিয়েছিলেন এই মানুষটা”।

শ্বশুর মশাই নন, বাবার হাত ধরে নতুন চলার পথে আরেক নতুন সঙ্গী খুঁজে পেলেন উমা। মুকুন্দবাবুর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার মানুষ।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: