সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৩০ সেকেন্ড আগে
সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নির্ধারিত সময়ের মধ্যেই কোরবানির বর্জ্য অপসরাণ সিসিকের

ডেইলি সিলেট ডেস্ক :: গত বছরের ন্যায় এবছরও ঈদুল আযহার দিনে কোরবানির পশুর বর্জ্য ২৪ ঘন্টার মধ্যেই অপসারণ করছে সিলেট সিটি কর্পোরেশন। সোমবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ৯০ শতাংশ বর্জ্য অপসারণ করা হয়েছে। বাকি ১০ শতাংশ রাতের মধ্যেই সরিয়ে ফেলা হবে বলে জানিয়েছে সিসিকের পরিচ্ছন্ন বিভাগ।

সূত্র জানায়, দুপুরের আগেই কোরবানির পশুর হাটের বর্জ্য অপসারণ শেষ হয়। এর মধ্যে মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে টিলাগড়ের পশুর হাটের বর্জ্য অপসারণ করেন পরিচ্ছন্নকর্মীরা। পাশাপাশি নগরের পাড়া মহল্লায় কোরবানির বর্জ্য অপসারণেও নামেন সিসিকের সহস্রাধিক পরিচ্ছন্ন কর্মী।

সিলেট সিটি কর্পোরেশনের পরিষ্কার পরিচ্ছন্নতা শাখার কর্মকর্তা মো. হানিফুর রহমান জানান, বিকেল পর্যন্ত ৯০ শতাংশ বর্জ্য অপসারণ করা হয়েছে। রাতের মধ্যেই বাকি বর্জ্য অপসারণ করা হবে।

তিনি আরও জানান, ‘সিসিকের নিয়মিত ৫৫০ জন পরিচ্ছন্নতা কর্মীর সাথে আরো ৬৫০ জন কর্মী কোরবানীর বর্জ্য অপসারণে কাজ করছে। বর্জ্য অপসারণে ৫০টি ট্রাক এবং পানিবাহী ১০টি যান রয়েছে। পানিবাহী যান পশু জবাইয়ের রক্ত পরিস্কারের কাজ করছে। তিনি কোথাও বর্জ্য জমে থাকলে সিসিকের হটলাইনে কল করারও অনুরোধ করেছেন।’




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: