সর্বশেষ আপডেট : ৪০ মিনিট ৪৯ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি হয়েছে সোনিয়া গান্ধী। শনিবার কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। সভাপতি নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য পাঁচটি জোনের পাঁচটি কমিটি গঠন করা হয়েছে। দফায় দফায় আলোচনা করেই নির্বাচন করা হয় সোনিয়া গান্ধীকে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি নির্বাচন করা হয়।

এর আগে ওয়ার্কিং কমিটির মিটিংয়ে ইস্টার্ন জোনাল কমিটিতে নাম ছিল সোনিয়া গান্ধীর এবং ওয়েস্টার্ন জোনাল কমিটিতে ছিলেন রাহুল। কিন্তু তারা বৈঠকে থাকেননি। বৈঠক ছাড়ার সময় সোনিয়া সাংবাদিকদের বলে যান যে তাঁদের নাম ভুলবশত জোনাল কমিটিতে উঠে গিয়েছে। এই আলোচনায় তাঁরা অংশ নেবেন না বলে জানান।

সাদার্ন জোনাল কমিটিতে রয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, আনন্দ শর্মা, মুকুল ওয়াসনিকের মতো নেতারা। নর্দান জোনাল কমিটিতে আছেন রজনী পাটিল, প্রিয়াঙ্কা গান্ধী এবং চিদম্বরমের মতো নেতারা।

গত লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির দায় নিজের কাঁধে নিয়ে সভাপতির পদে ইস্তফা দেন রাহুল গান্ধী। ইস্তফাপত্র ফিরিয়ে নেওয়ার জন্য কংগ্রেসের প্রবীণ নেতারা বারবার আর্জি জানানো সত্ত্বেও, রাহুল নিজের সিদ্ধান্তে অটল থাকেন। রাহুলের অনমনীয় মনোভাবের কারণে দলের একাংশ প্রিয়াঙ্কা গান্ধীকে এই পদে দেখতে চান। ঘুরেফিরে সনিয়া গান্ধীর নামও আসে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: