সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২৯ সেকেন্ড আগে
রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নগরীতে সড়ক বিভাজকে গাছ রোপণে আনন্দনিকেতন

ডেইলি সিলেট ডেস্ক :: নগরীতে সড়ক বিভাজকে গাছ রোপণ করেছে সিলেটের ইংরেজি মাধ্যমের স্কুল আনন্দনিকেতনের শিক্ষার্থীরা। তৃতীয় ধাপে তারা ১০৮ টি রাধাচূড়া গাছের চারা রোপণ করেছে।

শুক্রবার সকালে নগরীর সাগরদিঘির পাড় গলির মুখ হতে সুবিদ বাজার পর্যন্ত সিলেট-সুনামগঞ্জ সড়েকে এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এর আগে প্রথম ধাপে ২০১৭ সালে আনন্দনিকেতন এর সামনের সড়ক বিভাজকে ৪৮ টি, দ্বিতীয় ধাপে ২০১৮ সালে মিরের ময়দান থেকে রিকাবী বাজার মোড় পর্যন্ত সড়কের বিভাজকে ২৩৪ টি বৃক্ষ রোপণ করেছিল আনন্দনিকেতন আর্থক্লাব।

এসময় উপস্থিত ছিলেন- আনন্দনিকেতন এর একাডেমিক প্রধান শামীম চৌধুরী, প্রশাসনিক প্রধান ফাহমিনা নাহাশ, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা, আনন্দনিকেতনের নির্বাহী সেক্রেটারি পারভিন সাকিবা, শিক্ষক রূপক কান্তি দত্ত, আনন্দনিকেতন আর্থক্লাবের সভাপতি মুনতাহা তাবাসসুম আজাদ, সহ সভাপতি নুজহা বড়ভূইয়া, সাধারণ সম্পাদক সাদাত সারোয়ার চৌধুরী প্রমুখ।

তিন বছর ধরে আনন্দনিকেতন আর্থক্লাবের সদস্যদের উদোগে এ কর্মসূচি পালিত হয়ে আসছে। গত মঙ্গলবার স্কুলের ছাত্রছাত্রীরা নিজেদের তৈরি টিফিন বিক্রি করে প্রাপ্ত অর্থ দিয়ে এসব বৃক্ষরোপণ করে। আনন্দনিকেতন এলাম্নাই এসোসিয়েশন এসব বৃক্ষ রক্ষণাবেক্ষণ করে থাকে।

আনন্দনিকেতন আর্থক্লাবের সভাপতি মুনতাহা তাবাসসুম আজাদ বলেন,”এবারের গ্রীষ্মকাল ছিল বিগত ১২৫ বছরের মধ্যে উষ্ণতম। শুধু গত এক সপ্তাহে সুমেরুর বরফ গলেছে ১০ বিলিয়ন টন! এই ভয়ংকর পরিবেশ বিপর্যয়ের সমাধানের লক্ষ্যে স্কুল ছাত্র-ছাত্রী হিসেবে এই বৃক্ষায়ন আমাদের সামান্য প্রয়াস। বিন্দু বিন্দু শিশির কণা থেকেই তৈরি হয় সিন্ধু। আমরা আশাবাদী অন্যরাও যার যার অবস্থান থেকে পরিবেশ বাঁচাতে এগিয়ে আসবেন।”

উল্লেখ্য আনন্দনিকেতন আর্থক্লাবের পক্ষ থেকে গত বছর নদী ও হাওরের পরিবেশ রক্ষায় সুনামগঞ্জের তাহিরপুর হতে টাঙ্গুয়ার হাওরগামী ৩০ টি নৌকাকে বড় গার্ভেজ বিন প্রদান এবং নৌকার মাঝিদের নিয়ে সচেতনতামূলক সভা করা হয়। পরিবেশ রক্ষায় তারা তাদের এসব কর্মসূচী অব্যাহত রাখতে চায়।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: