সর্বশেষ আপডেট : ৪১ মিনিট ৫২ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ মেয়রকে স্কার্ট পরিয়ে ঘোরানো হলো শহর

আন্তর্জাতিক ডেস্ক:: নির্বাচনী প্রতিশ্রুতি দিয়ে তা পালন না করায় মেয়রকে অভিনব শাস্তি দিয়েছেন শহরবাসী। শাস্তি হিসেবে মেয়র ও তার সহযোগীকে স্কার্ট-ব্লাউজ পরে শহর ঘুরিয়েছেন বাসিন্দারা। এ সপ্তাহের শুরুতে মেক্সিকোর দক্ষিণে হুক্সিটান প্রদেশের সান আন্দ্রেস পুয়ের্তো রিকো শহরে এই ঘটনা ঘটে।

মেক্সিকোর স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, সেই শহরের মেয়র হলেন জাভিয়ের জিমেনেজ। তার বিরুদ্ধে প্রধান অভিযোগ হচ্ছে, তিনি শহরের পানি ব্যবস্থাপনার উন্নয়ন করবেন বলে নির্বাচনের আগে প্রতিশ্রুতি দিয়েছিলেন। আর সে জন্য তিনি ৩ মিলিয়ন পেসো (প্রায় ১৫৮,০০০ ডলার সমতুল্য) খরচ করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু ক্ষমতায় এসে তার প্রতিশ্রুতির কোনোটিই রাখেননি মেয়র। সান আন্দ্রেস পুয়ের্তো রিকো শহরের বাসিন্দারা বলেন, ঐ মেয়র ভোটের আগে আমাদের অনেক প্রতিশ্রুতি দিয়েছিলেন, কিন্তু তিনি সে সব রক্ষা করেননি।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ফক্স নিউজের প্রতিবেদনে বলা হয়, মেয়র জিমেনেজকে লম্বা কালো স্কার্ট ও সাদা ব্লাউজ পরিয়ে শহরজুড়ে ঘোরান বিক্ষুব্ধ নাগরিকরা। সে সময় মেয়রের সঙ্গে ছিলেন তার সহযোগী লুই টন। তাকেও কারুকাজ করা উজ্জ্বল গোলাপি পোশাক পরিয়ে শহরজুড়ে ঘোরানো হয়। তাদের এই শাস্তি দেওয়ার সময় শত শত মানুষ উপস্থিত ছিলেন। কারো কারো হাতে ছিল মেয়র বিরোধী বিভিন্ন শ্লোগান লেখা প্ল্যাকার্ড।

ঘটনার সময় মেয়র জিমেনেজ মেক্সিকোর এক সাংবাদিককে বলছিলেন, তিনি প্রতিশ্রুতি পালনের চেষ্টা করছেন। কিন্তু তহবিলে অর্থ না থাকায় সেই কাজ করে উঠতে পারছেন না। এ সময় নাগরিকরা তাদের ‘ঠকবাজ-প্রতারক’ বলে স্লোগান দিতে থাকেন। তারা মেয়রকে উদ্দেশ করে বলতে থাকেন, ‘আর মিথ্যা বলো না!’





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: