সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফের উত্তেজিত কাশ্মীর, ইরফান পাঠানসহ শতাধিক ক্রিকেটারকে নিরাপদে যাওয়ার নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক:: জম্মু ও কাশ্মীরে অতিরিক্ত সেনা মোতায়েন হওয়ার পর থেকেই আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা। বন্ধ করে দেওয়া হয়েছে অমরনাথ যাত্রাও। আবার একাধিক দেশ পর্যটকদের কাশ্মীরে যেতে নিষেধ করেছে। সবমিলিয়ে পরিস্থিতি একপ্রকার যুদ্ধকালীন।

এরই মধ্যে এবার প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠান এবং জম্মু ও কাশ্মীর ক্রিকেট দলের অন্যান্য সাপোর্ট স্টাফদের দ্রুত ভূস্বর্গ ছেড়ে দেওয়ার নির্দেশ দিল ভারত। শুধু তাই নয়, কাশ্মীরের ক্রিকেট সংস্থায় খেলা শতাধিক ক্রিকেটারকে নিজেদের বাড়ি ফিরে যেতে বলা হয়েছে।

ইরফান পাঠান এই মুহূর্তে কাশ্মির ক্রিকেট দলের খেলোয়াড় ও মেন্টর। দলের কোচ মিলাপ মেওয়াদা, ট্রেনার সুদর্শন ভিপি। ইরফান পাঠান এবং নির্বাচক মণ্ডলীর যারা বাইরের রাজ্য থেকে এসেছেন, তাদের ফিরে যেতে বলা হয়েছে রোববারের মধ্যেই।

জম্মু-কাশ্মির ক্রিকেট অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক হুসেইন বুখারি জানিয়েছেন, “ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে পাঠান এবং বাকিদের জানানো হয়েছে চলে যেতে। রোববারের মধ্যেই তারা রাজ্য ছাড়বেন। যে নির্বাচকরা এই রাজ্যের নন, তাদেরও নিজের রাজ্যে চলে যেতে বলা হয়েছে।”

তিনি আরো জানিয়েছেন যে, ইতিমধ্যেই ১০১-১০২ জন ক্রিকেটার, যারা শের-ই কাশ্মির স্টেডিয়ামে প্র্যাকটিস করছিলেন, তাদের বাড়ি ফেরত পাঠিয়ে দেয়া হয়েছে। বুখারি এও জানিয়েছেন যে এই মুহূর্তে কাশ্মিরের পরিস্থিতি নিয়ে তারা পুরোপুরি নিশ্চিত নন। তাই তারা ক্রিকেটীয় কর্মসূচি আপাতত বন্ধ রাখছেন।

জম্মু-কাশ্মিরের রাজ্যপাল সত্যপাল মালিক পিডিপি-এনসি নেতাদের জানিয়েছেন, ৩৭০ বা ৩৫এ ধারা বিলোপ হচ্ছে না। কিন্তু কী হবে তা যে তিনিও জানেন না সে কথাও স্বীকার করেছেন মালিক। মনে করা হচ্ছে ক্রিকেটারদের ফিরে যাওয়ার নির্দেশের সঙ্গে রাজ্যের বর্তমান পরিস্থিতির যোগ রয়েছে।
১৭ অগস্ট শুরু হচ্ছে দলীপ ট্রফি। তারপর রঞ্জি এবং বিজয় হাজারে ট্রফিও রয়েছে। তার আগে এই রকম পরিস্থিতি জম্মু-কাশ্মির ক্রিকেটের বড় ক্ষতি করতে পারে বলে মনে করা হচ্ছে।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: