সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ১০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হিন্দু তীর্থযাত্রী ও পর্যটকদের কাশ্মীর ছাড়ার নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক:: সন্ত্রাসী হামলার আশঙ্কায় হিন্দু তীর্থযাত্রী ও পর্যটকদের কাশ্মীর ছাড়ার নির্দেশ দিয়েছে ভারত। শুক্রবার ভারতীয় সেনাবাহিনী গোয়েন্দা রিপোর্টের বরাতে হামলার আশঙ্কা জানানোর পরই এ নির্দেশনা জারি করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, অমরনাথমুখী হিন্দু তীর্থযাত্রীদের ওপর জঙ্গি হামলা হতে পারে এমন গোয়েন্দা রিপোর্ট পাওয়ার পর কাশ্মীরে নিরাপত্তা বাড়ানোর উদ্যোগ নেয়া হয়েছে। যত দ্রুত সম্ভব অমরনাথের তীর্থযাত্রীদের কাশ্মীর ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। বাড়ানো হয়েছে উপত্যকার নিরাপত্তা।

এক সপ্তাহ আগে কাশ্মীরে কেন্দ্রীয় বাহিনীর ১০ হাজার সদস্য বাড়ানোর ঘোষণার পরই এ নির্দেশ দেয়া হল। বৃহস্পতিবারও কাশ্মীরে ২৫ হাজারের বেশী সেনা পাঠিয়েছে কেন্দ্র সরকার।

এদিকে রাজ্যে অশান্তির পরিবেশ বজায় রাখতেই কেন্দ্র এই কৌশল অবলম্বন করেছে বলে দাবি করেছে জম্মু-কাশ্মীরের দুই রাজনৈতিক দল পিডিপি ও এনসি।

পিডিপি নেত্রী মেহেবুবা মুফতি দাবি করেছেন, কাশ্মীরের সাংবিধানিক সুরক্ষাকবচ ছিনিয়ে নিতেই কেন্দ্র এই নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করছে।

সরকারি নির্দেশের পরই জম্মু-কাশ্মীর জুড়ে আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে। অতীত অভিজ্ঞতার আলোকে কাশ্মীরি জনগণ জানিয়েছে, এমন পরিস্থিতিতে কয়েক সপ্তাহ দোকানপাট বন্ধ থাকবে। খাবারসহ প্রয়োজনীয় সামগ্রীরও সংকট দেখা দিবে। যে কারণে সরকারি নির্দেশের পরই শ্রীনগরের রাস্তায় রাস্তায় প্রয়োজনীয় সামগ্রী আগাম মজুত করতে ভিড় জমাচ্ছেন কাশ্মীরি জনগণ। খাবারের সঙ্গে কিনে রাখছেন জ্বালানিও। এটিএম বুথেও দেখা গেছে লম্বা লাইন।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: