সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪১ সেকেন্ড আগে
রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এ বছর ২৭২ কোটি টাকা লাভের দিকে বাংলাদেশ বিমান

নিউজ ডেস্ক:: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, ২০১৮-১৯ অর্থ বছরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের লাভ হয়েছে ২৭২ কোটি টাকা। বুধবার (৩১ জুলাই) সচিবালয়ে বিমান পরিবহনের সম্মেলন কক্ষে এ তথ্য জানান তিনি।

প্রতিমন্ত্রীর দেওয়া তথ্যমতে, এক বছরে বাংলাদেশ বিমানের আয় হয়েছে পাঁচ হাজার সাতশ ৯১ কোটি টাকা। ব্যয় হয়েছে পাঁচ হাজার পাঁচশ ১৯ কোটি টাকা।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে বিমানের টিকিট বিক্রি সম্পূর্ণ অটোমেশন করা হয়েছে। পাশাপাশি যাত্রীসেবার মান উন্নয়নে বেশ কিছু পদক্ষেপ নেয়া হয়েছে। বিমানবন্দরে ফ্লাইট অবতরণের পর প্রথম ব্যাগ ১৬ মিনিটে এবং শেষ ব্যাগ ৬০ মিনিটের মধ্যে ব্যাগেজ বেল্টে পৌঁছানো নিশ্চিত করা হয়েছে। কোনও ব্যাগ ফ্লাইটে না আসলে পরে যাত্রীর বাড়িতে হোম ডেলিভারি দেয়া হচ্ছে।

বিমানের আরও বেশ কিছু রুট বাড়ানোর পরিকল্পনার কথা বলেন প্রতিমন্ত্রী। চীন, জাপান ও ইউরোপের কয়েকটি দেশে ফ্লাইট চালুর উদ্যোগ নেয়া হয়েছে বলে তিনি উপস্থিত সাংবাদিকদের অবহিত করেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দুর্নীতি প্রতিরোধে দুদক কাজ করছে। মন্ত্রণালয় থেকেও তদারকি করা হচ্ছে। কাউকেই ছাড় দেওয়া হবে না।

এসময় বিমান সচিব মহিবুল হকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: