সর্বশেষ আপডেট : ৪৯ মিনিট ১৭ সেকেন্ড আগে
সোমবার, ২৬ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে কর্মরত উত্তরণ প্রকল্পের গ্রাজুয়েট সমাবেশ

ডেইলি সিলেট ডেস্ক :: হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে (প্রাণ-আরএফএল) কর্মরত উত্তরণ প্রকল্প থেকে প্রশিক্ষনপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের নিয়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত ২৩ জুলাই এ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশের মূল উদ্দেশ্য ছিল উত্তরণ প্রকল্প থেকে প্রশিক্ষণ সম্পন্ন করে যারা দীর্ঘদিন প্রাণ-আরএফএল এ কর্মরত আছেন তাদের সংবর্ধনা প্রদান এবং প্রকল্পের বিভিন্ন কর্মকান্ডে সার্বিক সহযোগিতা এবং প্রশিক্ষণ সম্পন্নকারীদের কর্মসংস্থানের সুযোগ তৈরি করে দেওয়ার জন্য প্রাণ-আরএফএল গ্রুপের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেভরন বাংলাদেশের প্রতিনিধি সহকারীব্য বস্থাপক মো. ইমাম হাসান আকন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক (প্রাণ) এর মহা-ব্যবস্থাপক হাসান মো. মঞ্জুরুল হক, হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক(আরএফএল) এর মহা-ব্যবস্থাপক ফজলে রাব্বি, শেভরন বাংলাদেশের প্রতিনিধি সিনিয়র কো-অর্ডিনেটর মুরাদ আহমেদ, বিটিটিডিসির নির্বাহী পরিচালক মো. নজরুল ইসলাম ভূঁইয়া, সুইসকন্ট্যাক্ট বাংলাদেশ উত্তরণ প্রকল্পের টিমলিডার মো. মামুনুর রহমান, উত্তরণ প্রকল্পের ট্রেনিং সমন্বয়কারী মশিউর রহমান এবং প্রাণ-আরএফএল গ্রুপ এবং উত্তরণ প্রকল্পের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

বর্তমানে উত্তরণ প্রকল্প হতে প্রশিক্ষণ সম্পন্ন করে ১৫০ জন হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে কর্মরত আছেন।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইমাম হাসান আকন উত্তরণ হতে প্রশিক্ষণ সম্পন্ন করে প্রাণ- আরএফএল গ্রুপে চাকুরী করার জন্য উত্তরণ গ্রাজুয়েটদের অভিনন্দন জানান এবংপ্রাণ- আরএফএল গ্রুপের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা শেভরনকে উত্তরণ প্রকল্পে অর্থায়নের মাধ্যমে সিলেট বিভাগের কমিউনিটির সদস্যদের জীবনযাত্রার মান উন্নয়নে অবদান রাখার জন্য ও সুইস কন্ট্যাক্টকে প্রকল্প বাস্তবায়নের জন্য ধন্যবাদ জানান।

উত্তরণ-উন্নতজীবনের লক্ষ্যে তিনবছর (২০১৬-২০১৯) মেয়াদী একটি দক্ষতা উন্নয়নমূলক প্রকল্প যার মূল লক্ষ্য হলো শিল্পপ্রতিষ্ঠানের চাহিদা অনুযায়ী দক্ষতা প্রশিক্ষণ প্রদান করে কমিউনিটির সদস্যদের জন্য উন্নত কর্মসংস্থানের সুযোগ তৈরীতে সহায়তা করা। শেভরন এর আর্থিক সহায়তায় এবং বাংলাদেশ পার্টনারশীপ ইনিশিয়েটিভ (বিপিআই) এর অধীনে প্রকল্পটি সিলেট, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় বাস্তবায়ন করছে সুইস কন্ট্যাক্ট। প্রকল্পটি এ পর্যন্ত ১৪৬৩ জনকে বিভিন্ন কারিগরি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করে চাকুরী পেতে সহায়তা করেছে।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: