সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঈদে লম্বা ছুটি, তাই বাসের টিকিটের জন্য ব্যাকুলতা

নিউজ ডেস্ক:: চাঁদ দেখা সাপেক্ষে ঈদুল আজহার সম্ভাব্য দিন ১২ আগস্ট। এর আগে ৯ ও ১০ আগস্ট শুক্র-শনিবার দুদিন সাপ্তাহিক ছুটি। এরপর ১১ থেকে ১৩ আগস্ট রবি, সোম ও মঙ্গলবার ঈদের তিন দিনের ছুটি। ১৪ আগস্ট বুধবার অফিস খোলা থাকলেও অনেকেই ঐচ্ছিক ছুটি নিচ্ছেন। চাঁদ ওঠার কারণে ঈদ এক দিন পিছিয়ে গেলে বুধবার ঐচ্ছিক ছুটি নেওয়ার প্রয়োজনও পড়বে না। বৃহস্পতিবার ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সরকারি ছুটি। ১৬ ও ১৭ আগস্ট শুক্র ও শনিবার আবার সাপ্তাহিক। ফলে আগামী ঈদের টানা ৯ দিনের ছুটি উপভোগ করতে পারেন চাকরিজীবীরা।

যে কারণে ঢাকার বাস কাউন্টারগুলোতে দেখা গেছে মানুষের ব্যাপক ভিড়। কারণ, আজ থেকে কোরবানির ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। তাই লম্বা লাইনে দাঁড়িয়ে রয়েছেন টিকিটপ্রত্যাশী বহু লোক। ধীরে ধীরে তাঁরা কাউন্টারের ভেতরে যাচ্ছেন। বেরিয়ে আসছেন হাসিমুখে।

এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর কল্যাণপুর, শ্যামলী ও গাবতলীর বাস কাউন্টারগুলো ঘুরে দেখা গেছে, বৃষ্টি হলেও কমেনি টিকিটপ্রত্যাশীদের ভিড়। বৃষ্টি উপেক্ষা করেই কাউন্টারগুলোতে আসছেন তারা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই দীর্ঘ হতে দেখা যায় কাউন্টারগুলোর সামনের লাইন।

কল্যাণপুর বাস কাউন্টার থেকে টিকিটপ্রত্যাশী মো. কামাল শেখ বলেন, এবার অঞ্চলভিত্তিক ভাগ করে চারটি আলাদা কাউন্টারে টিকিট বিক্রি হচ্ছে। তবুও চাপ কম নয়। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে সাড়ে তিন ঘণ্টা অপেক্ষার পর কাঙ্ক্ষিত টিকিট হাতে পেয়েছি। আমি ৯ আগস্টের তিনটি টিকিট কিনেছি। এবার সপরিবারেই বাড়ি যাবো।

গাবতলী বাস কাউন্টার থেকে টিকিটপ্রত্যাশী তারেক হাসান বলেন, সাড়ে তিন ঘণ্টা ধরে লাইনে দাঁড়িয়ে আছি। বগুড়ার তিনটি টিকিট দরকার। প্রচণ্ড যাত্রীর চাপ। টিকিট পাব কিনা জানি না।

হানিফ পরিবহনের কাউন্টার ম্যানেজার সবুজ বলেন, আমাদের টিকিট বিক্রিতে কোনো ধরনের সমস্যা হচ্ছে না। আসাদগেট, শ্যামলী ও কল্যাণপুর থেকে অঞ্চলভেদে টিকিট বিক্রি হচ্ছে। প্রথম দিন হিসেবে আজ একটু চাপ আছে। তবে সব রুটেরই পর্যাপ্ত টিকিট রয়েছে। বেশি চাহিদা ৯, ১০ ও ১১ আগস্টের টিকিটের।

এক টিকিট প্রত্যাশি বলেন, ঈদ উপলক্ষে এবার টানা ৯ দিনের ছুটি পড়তে পারে। ৮ আগস্ট দুপুর পর্যন্ত অফিস করে বিকেলের বাসে রওনা হব। বিকেলের টিকিট পেয়েছি কি না, সেটিই ভালো করে দেখছি।

দেশ ট্রাভেলসের এক কর্মকর্তা জানান, উত্তরবঙ্গগামী বাসগুলোর টিকিট চাহিদা বরাবরের মত এবারও বেশি দেখছেন তারা। আর বেশিরভাগ যাত্রী টিকিট নিতে চাচ্ছেন ৯ ও ১০ আগস্টের। তিনি বলেন, ৯ ও ১০ তারিখে সরকারি প্রতিষ্ঠানগুলোর এবং গার্মেন্টস ছুটি হবে। হয়তো তাই এর চাহিদা বেশি।

এছাড়া, গাবতলী থেকে হানিফ পরিবহন, ঈগল পরিবহন, নাবিল পরিবহন, এনা পরিবহন তাদের উত্তরবঙ্গগামী বাসের অগ্রিম টিকিট বিক্রি করছে। এনা পরিবহন তাদের টিকিট ‘সহজ’ অ্যাপস ও কাউন্টারের মাধ্যমে বিক্রি করছে বলে জানা গেছে। আর গ্রীনলাইন কাউন্টার ছাড়াও ‘পরিবহনডটকম’ নামে একটি ওয়েবসাইটের মাধ্যমে টিকিট বিক্রি করে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: