সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পুরস্কারের জন্যে শিশুসাহিত্যের পান্ডুলিপি আহবান করেছে পাপড়ি

তরুণদের মধ্যে যারা শিশুসাহিত্যের বিভিন্ন বিভাগে কাজ করে যাচ্ছেন তাদের উৎসাহিত করতে প্রতিবারের ন্যায় এবারও তরুণ শিশুসাহিত্যপুরস্কার ২০১৯ প্রদানের আয়োজন করেছে সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান ‘পাপড়ি’। এ উপলক্ষে শিশু-কিশোর উপযোগী মৌলিক সাহিত্যকর্মের পান্ডুলিপি আহবান করেছে প্রতিষ্ঠানটি।

পাপড়ি পা-ুলিপি পুরস্কার দেওয়া হবে- ‘শিশুতোষ ছড়া’ ও ‘শিশুতোষ গল্প’ এই দুুটি বিভাগে। ১৫ থেকে ৪০ বছর বয়সের তরুণ শিশুসাহিত্যিকেরা পান্ডুলিপি জমা দিতে পারবেন। জুড়িবোর্ডের মাধ্যমে বাছাইকৃত পুরস্কার বিজয়ী শ্রেষ্ঠ লেখকদের নাম ঘোষণা করা হবে ২০১৯ সালের নভেম্বরে। তরুণ শিশুসাহিত্যিকদের উৎসাহিত করতেই এ ধরনের আয়োজন বলে জানিয়েছেন পাপড়ি প্রকাশ-এর স্বত্ত্বাধিকারী কামরুল আলম। তিনি বলেন, যারা ভালো লিখেন কিন্তু বই প্রকাশ করতে পারছেন না তাদেরকে মূল্যায়ন করাটাই আমাদের মূল উদ্দেশ্য।

আগামী ৩১ অক্টোবর ২০১৯ তারিখের মধ্যে পান্ডুলিপি জমা করা যাবে। সেরা পান্ডুলিপি জমাদানকারীকে সনদপত্র ও ক্রেস্ট প্রদান ছাড়াও নির্বাচিত পান্ডুলিপি পাপড়ির অর্থায়নে প্রকাশ করা হবে। প্রতি বিভাগে ১টি করে পান্ডুলিপি নির্বাচিত করে পুরস্কৃত করা হবে। শিশুতোষ ছড়ার পান্ডুলিপিতে সর্বনি¤œ ১৪টি ছড়া এবং শিশুতোষ গল্পের পা-ুলিপিতে সর্বনিম্ন ৫টি গল্প থাকতে হবে।

পা-ুলিপি টাইপ করে sutonny MJ ফন্টে [email protected] এই ইমেইলে পাঠাতে হবে। যাদের পক্ষে sutonny MJ ফন্টে পাঠানো সম্ভব নয়, কেবল তারাই ইউনিকোডে পান্ডুলিপি পাঠাতে পারবেন। হাতে লেখা পা-ুলিপির ক্ষেত্রে স্পষ্ট অক্ষরে ফুলস্কেপ সাদা কাগজের একপিঠে লিখে ডাক/ কুরিয়ারে পাঠানো যাবে (পাপড়ি প্রকাশ, ২০১ রংমহল টাওয়ার, বন্দর বাজার, সিলেট-৩১০০) এই ঠিকানায়। বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: