সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৩৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিরাপদ সমাজ উন্নয়ন সংস্থার পদক প্রদান ও গুণীজন সম্মাননা

শামীম আহমদ, বালাগঞ্জ:: বালাগঞ্জ-ওসমানীনগর উপজেলায় সরকার অনুমোদিত স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সমাজ উন্নয়ন সংস্থার উদ্যোগে তৃতীয় বারের মত বিভিন্ন ক্যাটাগরিতে ১১জন গুণী ব্যক্তিকে নিরাপদ পদক ও সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে। শনিবার ওসমানীনগর উপজেলার দয়ামীরে বঙ্গবীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্টানে বক্তারা বলেন, কেউ গুণীজন হয়ে জন্ম গ্রহণ করেন না, নিজের কাজের মধ্য দিয়েই গুণীজনরা সম্মান অর্জন করেন। গুণীজনকে সম্মান দেখালে জাতিকে সম্মান দেখানো হয় উল্লেখ করে বক্তারা বলেন, আমরা যদি গুণিজনদের খুঁজে বের করি, তাদের সম্মান দেখাই, তাহলে জাতিকেই সম্মান দেখানো হয় এবং তা জাতিকে সমৃদ্ধ করে। গুণীজনরা তাদের কাজের স্বীকৃতি পেলে ভালো থেকে আরও ভালো করেন, অন্যদেরও উৎসাহ বাড়ে। যেই সমাজে গুণীজনদেরকে সম্মান জানাতে জানে সেই সমাজে আরো বেশি বড়মাপের গুণীজনের জন্ম হয় উল্লেখ করে বক্তারা আরো বলেন, সমাজে অনেক প্রতিভাবান মানুষ নানাভাবে লুকিয়ে আছে। তাদেরকে খুঁেজ বের করে সম্মান জানানো আমাদের অবশ্যই দায়িত্ব। কাজেই কোনো মানুষকে অবহেলা করতে নেই।

বক্তারা বলেন, আজকের শিশু কিংবা তরুণরা আগামীদের দিনের সফল রাষ্ট্র পরিচালনার কর্ণধার। তাই এখন থেকে শিশু-কিশোরদেরকে লেখাপড়ার মাধ্যমে দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। নিরাপদ সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি সাংবাদিক শাহাব উদ্দিন শাহীনের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথির বক্তৃতা করেন, ওসমানীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গয়াস মিয়া, বিশেষ অতিথির বক্তৃতা করেন, মহিলা ভাইস চেয়ারম্যান মুসলিমা চৌধুরী, পশ্চিম পৈলনপুন ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হাফিজ এ মতিন গেদাই, বুরুঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান খালেক আহমদ লটই, দয়ামীর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল হাই মশাহীদ, প্রবীণ সাংবাদিক বদরুল আলম চৌধুরী, দৈনিক যুগান্তরের বালাগঞ্জ প্রতিনিধি শামীম আহমদ, নূর মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হেলেনা চৌধুরী, তরুণ সমাজ সেবক জুবায়ের আহমদ শাহীন, ইউসুফ আলী, আব্দুর রউফ, আব্দুল মালেক, গণদাবী পরিষদ ওসমানীনগর শাখার সাধারণ সম্পাদক শরীফ আহমদ চৌধুরী, কাজী মঞ্জুর আহমদ, নাজমূল আহমদ চৌধুরী, এসওএস শিশু পল্লীর কর্মকর্তা অঞ্জন চন্দ্র দাস, আরডিআরএস বাংলাদেশ’র কর্মকর্তা মিজানুল হক। সাংবাদিক আব্দুস শহিদ, ডা: তখলিছ আলী, আব্দুল হাদী, ফজলুর রহমান, মো: মুমিন মিয়া, শহিদুল ইসলাম, ছমির আহমদ, বোরহান আহমদ, আবুল বাশার, সৈয়দ শরীফ আহমদ। সাংবাদিক শেখ ফয়ছল আহমদের পরিচালনায় অনুষ্টানে কোরআন তেলাওয়াত করেন কারী মুহিত আহমদ ও গীতা পাঠ করেন বিকাশ চক্রবর্তী।

যাদেরকে সম্মানা প্রদান করা হলো: প্রবাসী ব্যক্তিত্ব ক্যাটাগরিতে বালাগঞ্জের পূর্ব কাজীপুর গ্রামের¡ আলহাজ্ব শেখ মোঃ মফিজুর রহমান ফারুক ও ওসমানীনগরের বড় হাজীপুর গ্রামের মোঃ আবদুল মুহিত সিরাজী। জনপ্রতিনিধি ক্যাটাগরিতে ওসমানীনগরের সিকন্দরপুর পশ্চিম গাঁওয়ের এমজি কিবরিয়া, একই উপজেলার আনোয়ারপুর গ্রামের এমজি রাসুল খালেক আহমদ ও বড় হাজীপুর গ্রামের আব্দুল হাফিজ এ মতিন। মানবসেবা ক্যাটাগরিতে ওসমানীনগরের চক মন্ডলকাপন গ্রামের ডাঃ মহি উদ্দিন আহমেদ ও বালাগঞ্জের মুসলিমাবাদ ডেকাপুরের মির্জা আবু নাসের মোহাম্মদ রাহেল। দক্ষ সংগঠক ক্যাটাগরিতে ওসমানীনগরের বরায়া দিগর গয়াসপুর গ্রামের এম মনজুর আহমদ মনজু ও একই উপজেলার মোমিনপুর গ্রামের রোটারিয়ান এনামুল হক। তরুণ সমাজ সেবক ক্যাটাগরিতে ওসমানীনগরের পশ্চিম তীলাপাড়া গ্রামের মোঃ সাইফুল ইসলাম ও একই উপজেলার কলারাই গ্রামের মোঃ সেলিম মিয়া। প্রসঙ্গত, নিরাপদ সমাজ উন্নয়ন সংস্থা প্রতিষ্টার পর বালাগঞ্জ থেকে এই সংগঠনের কার্য্যক্রম পরিচালনা করা হচ্ছে। সংগঠনের উদ্যোগে ইতিমধ্যে গুণী ব্যক্তিদের মধ্যে ২০১৪ সালে ১ম ও ২০১৬ সালে ২য় নিরাপদ পদক ও সম্মামনা প্রদান করা হয়।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: