সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অবশেষে সেই রহস্যের জট খুললেন সোহেল তাজ

নিউজ ডেস্ক:: স্বাস্থ্য সমস্যা, ধর্ষণ সমস্যা, সড়কে অনিরাপত্তা, উদ্বাস্তু জীবন-যাপনসহ শত শত সমস্যায় জর্জরিত এ দেশ। এসব সমস্যার সরাসরি সমাধান দিতে মানুষের বাড়ি বাড়ি গিয়ে কড়া নাড়বেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের সন্তান ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ।

বেশকিছু দিন ধেরে তিনি ফেসবুকে এ নিয়ে আলোচনা করেছেন। তবে কীভাবে সেই কাজগুলো করবেন, আজ বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে সেই রহস্য উন্মোচন করলেন। আর এর মাধ্যমেই চলতি বছরের এপ্রিলে জন্ম নেয়া রহস্যের সমাধান দিলেন তিনি।

‘সোহেল তাজ আসছে আপনার দরজায়’, ‘আপনি রেডি তো?’ চলতি বছরের এপ্রিলে এমন খবরে মুখরিত ছিল সোশ্যাল মিডিয়া ও গণমাধ্যম।

এ খবরের স্রষ্টা ছিলেন সোহেল তাজ নিজেই। গত ৩ এপ্রিল নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ২১ সেকেন্ডের একটি ভিডিও (টিজার) পোস্ট করেছিলেন সোহেল তাজ।

সেখানে দেখা যায়, অ্যাকশন হিরোর মতো চোখে কালো চশমা পরে ফিল্মি কায়দায় মোটরসাইকেল চালিয়ে ঘুরে ঘুরে গ্রামের বিভিন্ন বাড়ি যাচ্ছেন সোহেল তাজ। গ্রামের সাধারণ মাটির ঘরের সামনে দাঁড়িয়ে দরজায় টোকা দিচ্ছেন।

ভিডিওটিতে বিস্তারিত আর কিছু না থাকায় কী করতে চাচ্ছেন সোহেল তাজ, এমন রহস্য থেকেই যায়।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের সোনারগাঁও হোটেলে সংবাদ সম্মেলন করে সেই রহস্যের জট খুললেন তিনি। তিনি জানান, বাংলাদেশে সড়কে অনিরাপত্তা, উদ্বাস্তু জীবন-যাপন, স্বাস্থ্যসহ শত শত সমস্যার সরাসরি সমাধান দিতে মানুষের বাড়ি বাড়ি গিয়ে কড়া নাড়বেন।

এসব সমস্যার সমাধান বের করতে একটি ‘হটলাইন রিয়েলিটি’ শোয়ের আয়োজন করবেন তিনি। শোটি প্রচারে একটি বেসরকরকারি টিভি চ্যানেলের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

সাধারণ মানুষের সমস্যাগুলো কীভাবে সমাধান করবেন সেটার বর্ণনা দিয়ে সোহেল তাজ বলেন, ‘সসমস্যায় ভুক্তোভোগীরাই আমাদের কল করবে। আমরা সেই কল গ্রহণ করে তার বা তাদের সমস্যার কথা জানব। এরপর সরেজমিনে গিয়ে আপনার দরজায় কড়া নেড়ে আপনার কাছ থেকে জেনে নেব কী পদক্ষেপ নিলে এর সমাধান আসবে! কাযর্করী পদক্ষেপ নিয়ে সমাধানের জন্য সাহায্য করব। এটাই হচ্ছে রিয়েলিটি শোয়ের আসল কাজ।’

অভিযোগভিত্তিক সমস্যার বেলায় দুই পক্ষের অংশগ্রহণ থাকবে বলে জানান তিনি।

তিনি বলেন,‘ রিয়েলিটি শোটি যেমন উপভোগ্য হবে তেমনই সমাজ সংস্কারে কাজে আসবে। এটা বিরক্তিকর হবে না। এই শো সব সময় মানুষকে সমাধান দেবে। সমাজকে সচেতন করবে। বিভিন্ন সামাজিক সমস্যাগুলো তুলে ধরবে’।

প্রোগ্রামটি শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত বুঝতে পারবে এবং দেখার আগ্রহ পাবে এমন করেই তৈরি হবে বলে জানান তিনি। এবং অবশ্যই সব তথ্য শতভাগ সত্য থাকবে বলে নিশ্চয়তা দেন তিনি।

শো সম্পর্কে আরও বিস্তারিত জানাতে উদাহরণ দেন সোহেল তাজ।

তিনি বলেন, ‘রাস্তার পাশে ছোট ছোট শিশু বসে আছে। তারা ছিন্নমূল, থাকার কোনো জায়গা নাই। এটা দেশের বড় একটি সমস্যা। এখান এর সমাধান কী হতে পারে? আমরা আমাদের টিম নিয়ে এর সমাধানটা তুলে ধরব। সামাজিকভাবে আমরা এটা সমাধান করতে পারি।

তিনি বলেন, দেশের আরেকটি গুরুতর সমস্যা অনিরাপদ সড়ক। কি করে সড়কে যেন আর তাজা প্রাণ না যায় সে বিষয়ে সাধান খুঁজব আমরা।’

উপস্থিতিদের বিষয়টি সম্পর্কে ধারণা দেয়ার জন্য এ সময় একটা ডেমো দেখান তিনি। তাতে দেখা যায়, সমস্যায় ভুক্তভোগীদের বাড়িতে গিয়ে হটলাইন কমান্ডো টিম নিয়ে সোহেল তাজ সরাসরি হাজির হচ্ছেন। সমস্যা শোনার পর তিনি সেটার সমাধান দিচ্ছেন।






নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: