সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ২৭ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সরকার হাওরের জন্য বিশেষ প্রকল্প বাস্তবায়নে হাত দিয়েছে – পানিসম্পদ উপমন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি:: পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন,সারাদেশের মানুষের সুখের জন্যই শেখ হাসিনা রাতদিন দেশের সব মানুষের চেয়ে বেশি পরিশ্রম করছেন। তার চেষ্টার কোন ত্রুটি নেই। সরকার হাওরের জন্য বিশেষ প্রকল্প বাস্তবায়নে হাত দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীতে জেলা পর্যায়ে বাজেট দেবার চিন্তা করছেন। তখন হাওরের জন্য আলাদা বাজেট দিবেন তিনি। জেলা বাজেট হলে উন্নয়নে বদলে যাবে হাওর।

বুধবার রাতে সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় তিনি এসব কথা বলেন।
এসময় উপমন্ত্রী প্রাকৃতিক দুর্যোগ বন্যার বিষয়ে বলেন,বন্যা বাংলাদেশের উপর নির্ভর করে ২-৩ পাসেন্ট। বাকি ৯৭ পার্সেন্টই নির্ভর করে চেরাপুঞ্জির ঢল ও বর্ষণের উপর। তবে এখন আর প্রাকৃতিক দুর্যোগ নিয়ে আমাদের চিন্তা নেই। কারণ আমরা প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় অনেক এগিয়েছি। গত ফেব্রুয়ারি থেকেই তিনি আমাদের দুর্যোগ বিষয়ে এলার্ট রেখেছিলেন। জেলা থেকে উপজেলা পর্যন্ত এখন আলাদা বরাদ্দ থাকে। তাই বন্যা নিয়ে শঙ্কিত না হতে সকলের প্রতি অনুরোধ জানান তিনি।

এসময় উপমন্ত্রী আরো বলেন,জেলা বাজেটের পাশাপাশি প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা হাওরের উন্নয়নের জন্য বিশেষ প্রকল্প নিচ্ছি। হাওরের ৬উপজেলায় ১৬ কি.মি. নদীতীর রক্ষা ও ১৯১ কি.মি. নদী খননের জন্য ১৭শ কোটি টাকার ডিপিডি তৈরি হচ্ছে। কুশিয়ারা খননের আরো ৯৬০কোটি টাকার ডিপিপি তৈরি করা হচ্ছে। তাছাড়া আরো ৫টি পয়েন্টে নদী ভাঙ্গন রোধেও প্রকল্প নেওয়া হচ্ছে।
সুনামগঞ্জের রুটিন দায়িত্বে থাকা জেলা প্রশাসক মোঃ শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন,দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান,পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম,সিভিল সার্জন ডাঃ আশুতোষ দাস,তাহিরপুর উপজেলা চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল,সাংবাদিক আল হেলাল,শামস শামীম।
এর পূর্বে প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী দুপুরে ছাতকে এবং বিকেলে বিশ্বম্ভরপুর উপজেলায় বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করেন। রাতে তারা জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় মতবিনিময় করেন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: