সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ৪৭ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করতে সরকার আন্তরিক – মুহিবুর রহমান মানিক এমপি

ছাতক প্রতিনিধি:: সরকারি প্রতিষ্ঠান ও স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মুহিবুর রহমান মানিক এমপি বলেছেন, আওয়ামীলীগ সরকার মানুষের মৌলিক অধিকার অন্ন, বস্ত্র, শিক্ষা ও বাসস্থান নিশ্চিত করতে আন্তরিকতার সাথে কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতায় এদেশের মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় সফলতা এসেছে। বর্তমানে এ দেশ খাদ্যে স্বংসম্পূর্ণ। সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার হাসপাতালের পাশাপাশি কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করেছে। তথ্য-প্রযুক্তি নির্ভর একটি শিক্ষিত জাতি গঠনে সরকার বহুমুখী পরিকল্পনা হাতে নিয়েছে। আর বস্ত্র রপ্তানীতে বাংলাদেশ বিশ্বের অন্যতম হওয়ার বিষয়টি জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বেই কারনেই সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনায় সবার জন্য বাসস্থান নিশ্চিত করতে সরকার দেশজুড়ে গৃহহীনদের জন্য ঘর নির্মাণ কার্যক্রম শুরু করেছে।

মঙ্গলবার সকালে ছাতকের কৈতক ২০ শয্যা হাসপাতাল পরিদর্শনকালে তিনি আরো বলেন, ছাতক, দোয়ারা ও দক্ষিণ সুনামগঞ্জের মানুষের স্বাস্থ্যসেবা নেয়ার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এ হাসপাতালে সৃষ্ট নানাবিধ সমস্যা দূর করে অচিরেই এ হাসপাতালটিকে যুগপোযোগী করে সেবার মান উন্নত করা হবে। এখানে ট্রমা সেন্টার, হাসপাতালে অসমাপ্ত বাউন্ডারী নির্মাণ, জনবল ও বাজেট বরাদ্দ বাড়িয়ে একটি সুপ্রতিষ্ঠিত সেবা কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে। এসময় হাসপাতালে কর্মরত সকলকে আন্তরিকতার সাথে স্বাস্থসেবা প্রদানের আহবান জানান তিনি।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডাক্তার আশুতোষ দাসের সভাপতিত্বে ও কৈতক হাসপাতালের আরএমও ডাক্তার মোহাম্মদ মাজাহারুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট বিভাগের পরিচালক (স্বাস্থ্য) ডাক্তার দেবপদ রায়, ছাতক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এসিল্যান্ড তাপস শীল, উপজেলা ভাইস চেযারম্যান আবু সাদাত মোহাম্মদ লাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডাক্তার অভিজিৎ শর্মা, ইউপি চেয়ারম্যান মুরাদ হোসেন, আব্দুল মছব্বির, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব নূরুল ইসলাম, মুক্তিযোদ্ধা কদর মিয়া, আব্দুল খালিক, ডাঃ আবু সালেহীন খান, ডাঃ সাইদুর রহমান, মধ্যপ্রাচ্য প্রবাসী, আওয়ামীলীগ নেতা জসিম উদ্দিন ভূঁইয়া। এসময় ইউপি সদস্য আব্দুল কদ্দুছ সুমন, আব্দুল হক, আব্দুর রহিম, আব্দুন নূর, সোনা মিয়া, আঙ্গুর মিয়া, হিরন মিয়া, মহিলা সদস্যা মমতাজ বেগম, আওয়ামীলীগ নেতা মুহিব খান, ফয়জুল ইসলাম মকু, আব্দুল হক, আমির আলী, চান মিয়া, সাবেক মেম্বার আসক আলী, জয়নাল আবেদীন, আব্দুল হানিফ, স্বেচ্ছাসেবকলীগ নেতা মঞ্জুর আলম, মুহিবুর রহমান তালুকদার টুনু, সাবেক মেম্বার হারুন অর রশিদ, ব্যবসায়ী হাসান তালুকদারসহ আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছা সবকলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ ও এলাকার লোকজন উপস্থিত ছিলেন। পরে জাউয়া ডিগ্রী কলেজ পরিদর্শন ও এক মতবিনিময় সভায় অংশ নেন মুহিবুর রহমান মানিক এমপি।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: