সর্বশেষ আপডেট : ২০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পবিত্র হজ ও ওমরাহ পালনে করনিয় সর্ম্পকে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

রহমানিয়া ওভারসীজ ও রহমানিয়া কাফেলার পক্ষ থেকে পবিত্র হজ ও ওমরাহ পালনে করনিয় সর্ম্পকে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে জেলা নগরীরর বন্দরবাজারস্ত হোটেল মেট্রো ইন্টাঃ এর মিলনায়তনে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
এতে প্রধান অতিথির বক্তব্যে রাখেন মুফতি গিয়াস উদ্দিন চৌধুরী ফুলতলী।বিশেষ অতিথির বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহ বাংলাদেশের মহাসচিব এ.কে.এম মনোয়ার আলী।

মাওলানা মোঃ আব্দুল আলিমের সভাপতিত্বে এবং হাফিজ মাওঃ আব্দুল মুক্তাদিরের পরিচালনায় অনুষ্ঠিত হজ প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, হজের সময় অনেক গুরুত্বপূর্ন ব্যাপার থাকে, একটু অসতর্ক হলেই আপনার কষ্ট, নিয়ত, সওয়াব সবই হাসিল হবে। আর এ সব বিষয় না জানা থাকলে আপনি ভুল করবেন এবং সওয়াবের ভাগ থেকে বঞ্চিত হবেন। সুতরাং হজে যাওয়ার আগে একটু পড়াশোনা করে যাবেন, একটু সময় নিয়ে প্রশিক্ষকদের কাছে আসবেন জানবেন, তাহলে আপনার জন্য হজটা আরো সহজ হবে।

আপনারা যখন হজ শেষ করে ফিরে আসবেন তখন আপনাদের আচরণটা হবে সদ্যজাত শিশুর মতো, সদ্য ভূমিষ্ঠ শিশুর মতো। হজের পরে সকলে যেন ঈমান ও আকিদার সাথে চলতে পারেন, ইসলামের পথে থাকতে পারেন সেই ধারায় মানসিকভাবে তৈরি করে নিতে হবে। হজ করে আসার পরে কেউ যেন খারাপ কাজে লিপ্ত না হয় সেদিকে লক্ষ্য রাখতে অনুরোধ করেন তিনি।
মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, হজে গিয়ে আপনাদেরকে আচার-আচারণ, কথাবার্তাসহ সবকিছুই ভালো করতে হবে। আজকের এ প্রশিক্ষণের মাধ্যমে আপনাদেরকে হজে যাওয়ার আগে, হজে গিয়ে ও হজ থেকে আসার পরে কি কি করতে হবে সেসব বিষয়েও অবহিত করা হবে। তাই আপনারা সকলে এ প্রশিক্ষণ সঠিকভাবে গ্রহণ করা দরকার।

দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় অন্যান্যদের মদ্যে বক্তব্য রাখেন, সাবেক কাউন্সিলর হুমাযূন কবির শাহীন, তরুখ খলার পীর সাহেব মাওঃ আব্দুল হাদী, মাওঃ মারজানুর রহমান, আনজুমানে আল ইসলাহ বাংলাদেশের মহাসচিব প্রচার সম্পাদক হাফিজ জামিল আহমদ প্রমুখ। – বিজ্ঞপ্তি



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: