সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৫৮ সেকেন্ড আগে
রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩১ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জের নিম্নাঞ্চল প্লাবিত : ১৬৮ স্কুল বন্ধ ঘোষণা

স্টাফ রিপোর্টার ::
টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জের বিভিন্ন নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ভেঙে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। ইতোমধ্যে জেলার ১৬৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে এমন তথ্য জানিয়েছেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. জিল্লুর রহমান।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসের তথ্যমতে, অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জের বিভিন্ন উপজেলার প্রাথমিক বিদ্যালয়গুলোতে পানি প্রবেশ করায় পাঠদান বন্ধ করে দেয়া হয়েছে। এর মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলার ২২টি, দোয়ারাবাজার উপজেলার ১৮টি, বিশ্বম্ভরপুর উপজেলার ২৭টি, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ৩টি, ছাতক উপজেলার ১০টি, জামালগঞ্জ উপজেলার ৩০টি, তাহিরপুর উপজেলার ১৯টি ও ধর্মপাশা উপজেলার ৫৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ রয়েছে।

এদিকে যেসব এলাকার বিদ্যালয়গুলো উঁচু স্থানে রয়েছে সেগুলোতে অতিবৃষ্টিতে প্লাবিত হওয়া মানুষদের আশ্রয় কেন্দ্র হিসেবে রাখার ব্যবস্থা করা হয়েছে। এজন্য বিদ্যালয়গুলোর প্রধান শিক্ষক ও দফতরিকে সার্বক্ষণিক বিদ্যালয়ে থাকার জন্য নির্দেশ দেয়া হয়েছে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জিল্লুর রহমান বলেন, অতিবৃষ্টিতে সুনামগঞ্জের নিম্নাঞ্চলগুলো প্লাবিত হয়েছে। এতে জেলার ১৬৮টি বিদ্যালয়ে পানি প্রবেশ করায় আমরা সেগুলো বন্ধ রেখেছি। তাছাড়া আমরা যেসব বিদ্যালয় উঁচু বা আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার করা যাবে সেগুলোর প্রধান শিক্ষক ও দফতরিকে সার্বক্ষণিক বিদ্যালয়ে অবস্থান করার নির্দেশনা দেয়া হয়েছে। যদি একজন মানুষও আশ্রয়ের জন্য আসেন তাহলে তাকে বিদ্যালয়ে থাকার ব্যবস্থা করে দেয়া হবে।

উল্লেখ্য, টানা চারদিনের বৃষ্টিতে সুনামগঞ্জের নদী ও ভারতের পাহাড়ি ঢলে পানি বৃদ্ধি পেয়ে সুনামগঞ্জের কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছে শতাধিক পরিবার। তাছাড়া গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে ১৬৮ মিলি মিটার বৃষ্টি হয়েছে, যা সুরমা নদীর বিপদসীমার ৮৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রভাহিত হচ্ছে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: