সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ২০ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে বন্যা কবলিত এলাকা পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান

সুনামগঞ্জ প্রতিনিধি ::
সুনামগঞ্জে তাহিরপুর উপজেলায় ভারী বর্ষণ ও ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে উপজেলার প্রায় শতাধিক গ্রাম প্লাবিত। সাধারণ মানুষ পানি বন্দী হয়ে খুবই কষ্টে দিনাতিপাত করছে।

স্থানীয় এলাকাবাসী জানান, টানা ভারি বর্ষণ ও পাহাড়ি ঢলে নদীগুলোর পানি বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স, উপস্বাস্থ্য কেন্দ্র, হাট-বাজার, নিন্মাঞ্চলের অর্ধশতাধিক প্রাথমিক বিদ্যালয়, গ্রামের বাড়ি-ঘরে পানি প্রবেশ করেছে। এছাড়াও নতুন নতুন এলাকা প্লাবিত হয়েছে। টানা বৃষ্টির কারণে কর্মহীন হয়ে নিম্ন আয়ের মানুষরা বিপাকে পড়েছেন। এছাড়াও ঐসব এলাকার রাস্তাঘাট,জনপদ,হাট-বাজারসহ গুরুত্বপূর্ণ এলাকা প্লাবিত হওয়ায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। জেলার প্রাথমিক বিদ্যালয়ে পানি প্রবেশ ও স্কুল সংলগ্ন এলাকার রাস্তাঘাট ডুবে যাওয়ায় শিক্ষার্থীদের স্কুলে পাঠাচ্ছেন না অভিভাবকরা। ফলে শিক্ষার্থী উপস্থিতি কমে গেছে।

তাহিরপুরে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল। এ সময় তার সাথে ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা বেগমসহ নেতৃবৃন্দ। তিনি পানি বন্দি মানুষের খোঁজখবর নেন এবং উপজেলা পরিষদের পক্ষ থেকে বিভিন্ন ত্রান সহায়তা প্রদান করেন।

করুনা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, টানা কয়দিনের বৃষ্টিতে তাহিরপুর উপজেলার বিভিন্ন গ্রাম প্লাবিত হয়েছে। গ্রামের মানুষ খুবই কষ্টে দিনপার করছে। পানিতে ক্ষতিগ্রস্থ তাহিরপুর-সুনামগঞ্জ সড়ক, তাহিরপুর-বাদাঘাট সড়ক, বাদাঘাট-সোহালা, আনোয়াপুর-ফতেহপুর সড়ক, বিশ্বম্ভরপুর-সুনামগঞ্জ সড়কসহ বাজারের সড়ক ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ উপজেলা সীমান্তের বিভিন্ন সড়ক পানিতে তলিয়ে গেছে। জেলা ও উপজেলা সদরের সাথে বিভিন্ন ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে।

উপজেলা চেয়ারম্যান জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে যে পরিমান ত্রাণ দেয়া হচ্ছে তা খুবই কম। অসহায় পানি বন্দী মানুষগুলোকে বাঁচাতে ত্রাণের পরিমাণ আরো বাড়ানোর বিষয়ে তিনি সুনামগঞ্জ জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেছেন।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: