সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লাইফ জ্যাকেট ছাড়াই পাঁচদিন বঙ্গোপসাগরে ভারতীয় জেলে! উদ্ধার চট্রগ্রামে

নিউজ ডেস্ক:: সম্প্রতি সোশাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়েছিল। সেখানে দেখা যাচ্ছে, ডুবন্ত ট্রলারের মাঝিরা বাঁচার জন্য প্রাণপণ চেষ্টা চালাচ্ছেন। আজ বৃহস্পতিবার শিরোনাম হলো সেই ট্রলারেরই আরেকটি ঘটনা। শনিবার এফ বি নয়ন নামের ট্রলার ডুবে গিয়েছিল বঙ্গোপসাগরে। সেই ট্রলারের জেলে ছিলেন রবীন্দ্রনাথ দাস। রবীন্দ্রনাথ পশ্চিমবঙ্গে কাকদ্বীপ নারায়ণপুরের বাসিন্দা। আজ বৃহস্পতিবার তাকে বাংলাদেশের চট্টগ্রামে বঙ্গোপসাগর থেকে উদ্ধার করা হয়েছে। এই ভারতীয় জেলেকে যেভাবে উদ্ধার করা হয়েছে তা যেন রূপকথারই মতো।

শনিবার দুর্ঘটনায় পড়ার পর থেকেই চারটি ট্রলারের প্রায় ২৪ জন মৎস্যজীবী নিখোঁজ ছিলেন। উদ্ধারকাজ চলছিল। তবে প্রায় আশাই ছেড়ে দিয়েছিলেন সকলে। কিন্তু আজ সকালে জীবিত অবস্থায় উদ্ধার করা হলো রবীন্দ্রনাথকে। এই পাঁচদিন পানিই ভেসেছিলেন তিনি। তার সঙ্গে ছিল না লাইফ জ্যাকেট কিংবা অন্য কোনো আধুনিক সরঞ্জাম।দুর্ঘটনার পর তিনি স্রোতের টানে ভাসতে ভাসতে ঢুকে গিয়েছিলেন বাংলাদেশের জলসীমায় ।

আজ সকালে হঠাৎই ‘কিছু’ নজরে আসে চট্টগ্রাম উপকূলে কর্মরত নাবিকদের । দ্রুত সেদিকে নজর দেন বাকিরা । বোঝা যায় পানিতে ভাসতে থাকা ‘কিছু’ আসলে একজন মানুষ । তাঁকে উদ্ধার করার জন্য শুরু হয় তোড়জোড় । জাল ফেলে যথাসাধ্য দ্রুত উদ্ধার করা হয় তাঁকে। তখনও কিছুটা অচৈতন্য ছিলেন তিনি । ধীরে-ধীরে জ্ঞান ফেরে তার। এরপর জানা যায় আসল তথ্য।

জানা গেছে, শনিবার দুর্ঘটনার কবলিত এফ বি নয়নেই ছিলেন রবীন্দ্রনাথ। সেদিন থেকে ক্রমাগত পানিতে ভেসেছেন তিনি। ভাসতে ভাসতেই চলে এসেছেন বাংলাদেশের চট্টগ্রামে। রবীন্দ্রনাথকে উদ্ধার করার পর স্বভাবতই খুশি উদ্ধারকারীরা। তাকে উদ্ধার করেছে এস আর শিপিংয়ের একটি জাহাজ।

ওই জাহাজের ক্যাপ্টেন এস এম নাসিরুদ্দিন বলছেন, সকাল ১১ টা নাগাদ একজনকে ভাসতে দেখা যায়। কাছে যেতেই বোঝা গেল তিনি বেঁচে আছেন । এরপরই দ্রুত তাকে উদ্ধারের চেষ্টা করি আমরা। এদিকে রবীন্দ্রনাথকে ভারতে তার বাড়িতে ফেরানোর প্রক্রিয়া শুরু হয়েছে । প্রশাসনিক স্তরে আলোচনা চলছে।

সূত্র : ইটিভি ভারত, আনন্দবাজার



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: