সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৫১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দক্ষিণ সুনামগঞ্জে কনস্টেবল পদে নিয়োগ প্রাপ্ত ১৬ জন নারী ও পুরুষ সদস্যকে সংবর্ধনা

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি :: জেলায় একশত টাকা ব্যাংক চালান দিয়ে কনস্টেবল পদে নিয়োগপ্রাপ্ত ২৫৫ জন নবীন নারী-পুরুষ পুলিশ সদস্য হিসাবে নিয়োগ পেয়েছেন। এর মধ্যে জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ১৬জন নবীন নারী-পুরুষ পুলিশ সদস্য হিসাবে নিয়োগ পেছেন। নিয়োগ প্রাপ্ত ১৬জনকে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশের আয়োজনে সংবর্ধনা প্রদান করেছে। সেই সাথে তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১টায় দক্ষিণ সুনামগঞ্জ থানার কনফারেন্সরুমে এ সংবর্ধনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. হারুনুর রশীদ চৌধুরীর সভাপতিত্বে ও এস আই আলাউদ্দিন’র সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে এস আই নুরুল ইসলাম, এস আই রফিকুল ইসলাম, এস আই জহিরুল ইসলাম তালুকদার, এস আই মাহবুবুর রহমান চকদার, এস আই আনোয়ার হোসেন, এস আই মো. আবু জাফর, এ এস আই জাহাঙ্গীর আলম প্রমূখ।

অনুষ্ঠানে সংবর্ধিত কনস্টেবল পদে সদ্য নিয়াগপ্রাপ্ত মো. শাহাদাত হোসেন, মিতু চক্রবর্তী মৌ ও ববিতা রানী কুড়ি নিজেদের পুলিশে নিয়োগের বিষয়টি সাংবাদিকদের নিকট প্রকাশ করতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। স্বপ্ন ছিল সে কোনদিন পুলিশ বাহিনীতে যোগদান করে দেশের সেবায় আত্মনিয়োগ করবে। কিন্তু ছোটবেলা থেকে শোনে আসছি পুলিশ বাহিনীতে ঢুকতে হলে প্রচুর টাকা নাকি ঘুষ দিতে হয়। কিন্তু সুনামগঞ্জের পুলিশ সুপার বরকতুলাহ খানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তারা আরো বলেন এই পুলিশ সুপারের কারণে গরীব পরিবারের সন্তানরা নিজ যোগ্যতায় সদ্য পুলিশের কনস্টেবল পদে মাত্র একশত টাকায় চাকুরী পেয়েছেন। ছোটবেলার শোনা কথাটি পুলিশে চাকুরী নিতে গেলে টাকা লাগে এটা আজ মিথ্যা প্রমাণিত হয়েছে একমাত্র সৎ পুলিশ সুপার বরকতুলাহ খানের প্রচেষ্টায়। তারা পরিশেষে সততা ও নিষ্ঠার সাথে পুলিশ বাহিনীতে চাকুরী করায় প্রত্যয় ব্যক্ত করেন।

দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. হারুনুর রশীদ চৌধুরী বলেন, সুনামগঞ্জের পুলিশ সুপার মো. বরকতুলাহ খাঁন(স্যারের) সততা ও আন্তরিকতার কারণেই স¤প্রতি এই জেলায় বিভিন্ন স্তরের অসহায় ও গরীব পরিবারের অনেক সন্তানরা বিনাটাকায় মাত্র একশত টাকায় তাদের যোগ্যতা ও মেধার ভিত্তিতে পুলিশের কনস্টেবল পদে নিয়োগ পেয়েছেন। এটা সুনামগঞ্জের ইতিহাসে একটি মাইলফলক ঘটনা। সুনামগঞ্জের পুলিশ সুপার বরকতুলাহ খানের মতো সৎ ও নীতিবান পুলিশ অফিসার এই বাহিনীতে আছেন বলেই পুলিশ বাহিনীর সদস্যরা এ দেশের মাটি ও মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে চলেছেন। তিনি উপস্থিত সকল নবাগত পুলিশ সদস্যদের দেশের অসহায় ও নিরীহ জনগনের পাশে থেকে সততার সাথে কাজ করে যাওয়ার পরামর্শ দেন। পরে সদ্য নিয়োগপ্রাপ্ত সংবর্ধিত সকল কনস্টেবল সদস্যদের মিষ্টিমুখ করানো হয় এবং তাদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

নিয়োগপ্রপ্তরা হলেন, (সাধারণ কোটা নারী) উপজেলার দরগাপাশা ইউনিয়নের সিচনী গ্রামের আব্দুন নুর’র মেয়ে রুমি রানী দাস, নোয়াগাঁও গ্রামের প্রানধীন কুড়ি’র মেয়ে ববিতা রানী কুড়ি, পাইকাপন গ্রামের মৃত ইসকন্দর আলীর মেয়ে নাঈম সুলতানা নাজমিন, পাপথারিয়া ইউনিয়নের নগর গ্রামের নিখিল চন্দ্র দাশের মেয়ে লিপি রানী দাশ, (মুক্তিযোদ্ধা কোটা নারী) পশ্চিম পাগলা ইউনয়িনের পাগলা ব্রাহ্মনগাঁও গ্রামের অনিল চক্রবর্তীর মেয়ে মিতু চক্রবর্তী মৌ, (সাধারণ কোটা পুরুষ) পূর্ব বীরগাঁও ইউনিয়নের ধলমৈশা গ্রামের উমেদ আলরি ছেলে মো. শাহাদাত হোসেন, জয়কলস ইউনিয়নের সদরপুর গ্রামের নীহারেন্দু দেব’র ছেলে দেবাশীষ দেব, জামলাবাজ গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে তাজুল ইসলাম, গাগলী গ্রামের মকদুছ মিয়ার ছেলে জুবায়েল মিয়া, পশ্চিম পাগলা ইউনিয়নের শত্রæমর্দন গ্রামের রাবেল পালের ছেলে রাজু পাল, পাথারিয়া ইউনিয়নের নগর গ্রামের গণেশ চন্দ্র দাসের ছেলে সাধন চন্দ্র দাস, একই গ্রামের অভিমান্য চন্দ্র দাসের ছেলে অনিক চন্দ্র দাস, (পুলিশ পোষ্য কোটা পুরুষ) জয়কলস ইউনিয়নের মানিকপুর গ্রামের নীল মনি দেবনাথ’র ছেলে প্রদীপ দেবনাথ।

অপরদিকে দক্ষিণ সুনামগঞ্জ থানার এস আই জহিরুল ইসলাম তালুকদার ও এস আই আনোয়ার হোসেন পুলিশের ইন্সপেক্টরশীপ পরীক্ষায় উত্তির্ণ হওয়ায় দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. হারুনুর রশীদ চৌধুরী তাদেরকে ফুল দিয়ে বরণ করেন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: