সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৪৭ সেকেন্ড আগে
রবিবার, ২১ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফেসবুক ডিলিট করার পরামর্শ দিলেন অ্যাপল সহপ্রতিষ্ঠাতা

নিউজ ডেস্ক:: সবাইকে ফেসবুক ডিলিট করার পরামর্শ দিয়েছেন অ্যাপলের সহপ্রতিষ্ঠাতা স্টিভ ওজনিয়াক। গত বছর তিনি নিজেই ফেসবুক থেকে বেরিয়ে যান। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, তথ্যের নিরাপত্তা না থাকায় বেশির ভাগ মানুষের ব্যবহারোপযোগী নয় সোশ্যাল মিডিয়া সাইটটি।

তিনি আরও বলেন, কে জানে! হয়তো এখন যা যা বলছি তা আমার ফোনও শুনছে!

তিনি বলেন, অনেক ধরনের মানুষ আছে। কিছু মানুষের জন্য তথ্যের গোপনীয়তার চেয়ে ফেসবুকের সুবিধাই বড়। আবার অনেকেই আছেন আমার মতো। তাই বেশির ভাগ মানুষের জন্য আমার পরামর্শ হল, ফেসবুক থেকে বের হওয়ার পথ খুঁজতে হবে। তার মতে, বড় বড় প্রযুক্তি কোম্পানিগুলোর ব্যক্তিগত তথ্যের গোপনীয়তা লঙ্ঘনের বিষয়টি কোনোভাবেই এখন ঠেকানো সম্ভব নয়।

আপনার ব্যাপারে সবকিছু তারা জানে। এমনকি লেজার দিয়ে তারা হার্টবিটও পরীক্ষা করতে পারে। অনেকগুলো ডিভাইসের সাহায্যেই তারা আপনার কথা শুনছে। সবারই ধারণা, একটা পর্যায় পর্যন্ত তাদের গোপন তথ্য গোপনই থাকে। কিন্তু তাদের কোনো কিছুই গোপন নেই।

অর্থের বিনিময় তথ্যের সুরক্ষা দেয় না কেন তারা? আমার কাছ থেকে বেশি অর্থ নিয়ে ডেটা গোপন রাখতে পারে। যাদের কাছ থেকে অর্থ নেবে না তাদেরটা বিজ্ঞাপনদাতাদের কাছে বিক্রি করতে পারে। ২০১৮ সালের মার্চে ক্যামব্রিজ অ্যানালিটিকা স্ক্যান্ডেল কেলেঙ্কারির খবর ছড়ানোর ৩ সপ্তাহ পর নিজের ডিভাইস থেকে ফেসবুক ডিলিট করে দেন স্টিভ ওজনিয়াক।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: