সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বলিউড ছেড়ে ছোটপর্দায় না লেখাচ্ছেন জায়রা

বিনোদন ডেস্ক:: বলিউড সুপারস্টার আমির খানের ‘দঙ্গল’ সিনেমায় অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন জায়রা ওয়াসিম। এই সিনেমায় আমিরের মেয়ের চরিত্রে দেখা গিয়েছিলো তাকে। সিনেমাটি তাকে আমিরের মেয়ে হিসেবে আলাদা পরিচিতিও এনে দিয়েছিলো।

পাঁচ বছরের অভিনয় ক্যারিয়ারের পাঠ চুকিয়ে অভিনয়কে এবার ‘টাটা বাইবাই’ জানালেন জায়রা! ঈমাণ নষ্ট হয়ে যাচ্ছে এমন যুক্তি দিয়ে অভিনয় ছাড়ার ঘোষণা দিয়েছেন ১৮ বছর বছরের মুসলিম এই অভিনেত্রী।

মুসলিম ধর্মাবলম্বী হিসেবে অভিনয় করা ধর্মের বিরুদ্ধাচরণসম! আর সেই কারণেই সম্প্রতি সকলকে চমকে দিয়ে বলিউড থেকে বিদায় নেওয়ার কথা ঘোষণা করেছেন জায়রা ওয়াসিম। তবে ‘দঙ্গল’ এবং ‘সিক্রেট সুপারস্টার’ খ্যাত এই অভিনেত্রী নাকি বড়পর্দাকে বিদায় জানানোর পর এবার ছোটপর্দায় অভিষেক ঘটাতে চলেছেন। শোনা যাচ্ছে, ‘বিগ বস’-এর ঘরের অতিথি হতে চলেছেন জায়রা।

“অভিনয় করা মুসলিম ধর্মাচরণের বিরুদ্ধে আঘাত হানে। আমার ‘ইমান’ এতে আঘাতপ্রাপ্ত হয়। যেই মূহূর্তে ইমানকে অমান্য বা অবমাননা করা হয়, ঠিক তখনই আমার সঙ্গে আমার ধর্মের সম্পর্কও বারবার সংকটাপন্ন পরিস্থিতিতে চলে আসে।… তাই আমি বিদায় নিচ্ছি অভিনয় থেকে।” এই মর্মেই অভিনয় জগৎকে বিদায় জানিয়েছিলেন জায়রা। অর্থাৎ বলিউড তাঁকে ক্রমশ নিয়ে যাচ্ছিল অজ্ঞানতার অন্ধকারে।

জায়রার বলিউড থেকে বিদায়ের এই সিদ্ধান্ত নিয়ে কম কাটাছেঁড়া হয়নি। ধর্মকে হাতিয়ার করে জায়রার সিদ্ধান্ত নিয়ে গ্ল্যামার ইন্ডাস্ট্রি থেকে রাজনৈতিক মহল, বয়ে গিয়েছে তুমুল সমালোচনার ঝড়। কেউ বা জায়রার পাশে থেকেছেন, কেউ বা আবার বলিউডের প্রতি ‘অকৃতজ্ঞ’ বলে একহাত নিয়েছেন তাঁকে। তবে, প্রতিশ্রুতিমান এই অভিনেত্রীর অভিনয় জগৎ থেকে বিদায় নেওয়ায় দুঃখপ্রকাশ করেছেন অনেকেই। এই বোধহয় রুপোলি পর্দায় আর দেখা যাবে না তাঁকে। এমনটাই ভেবেছিলেন জায়রা অনুরাগীরা।

তবে শোনা যাচ্ছে, জায়রা এবার টেলিভশন জগতে পদার্পণ করতে চলেছেন জনপ্রিয় রিয়ালিটি শো ‘বিগ বস’-এর হাত ধরে। সূত্রের খবর, সলমন খান সঞ্চালিত এই জনপ্রিয় রিয়্যালিটি শোয়ে অংশ নেওয়ার জন্য ইতিমধ্যেই আমন্ত্রণ জানানো হয়েছে তাঁকে। আর জায়রাও নাকি ‘বিগ বস’-এ অংশ নেওয়ার জন্য যথেষ্ট উৎসাহই দেখিয়েছেন।

প্রসঙ্গত, যদি সত্যিই জায়রা ‘বিগ বস’-এর ঘরে অতিথি হয়ে আসেন, তাহলে এটাই হবে তাঁর ছোটপর্দায় অভিষেক। সেপ্টেম্বরেই শুরু হতে চলেছে ‘বিগ বস’। তার আগে অবশ্য উত্তেজনায় ফুটছে দর্শকরা। কে কে হবেন ‘বিগ বস’-এর অতিথি, প্রতিবছরই নানান জল্পনা-কল্পনা থাকে এই নিয়ে। আর এই বিবিধ জল্পনার মাঝেই শোনা গেল এবছরের ‘বিগ বস’-এর ঘরে অতিথি হতে পারেন জায়রা। এমনিতেও ছোটপর্দার সবচাইতে খ্যাতনামা এই শোয়ে সমাজের সব স্তরের বিতর্কিত এবং জনপ্রিয় নামগুলিকেই অতিথি হিসেবে থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়। সে দিক থেকে বিচার করতে গেলে ধর্মীয় কারণ দেখিয়ে বলিউড ছাড়ার কথা ঘোষণা করে এই মুহূর্তে জায়রা যথেষ্ট প্রচারের আলোতেই রয়েছেন। কিছু দিন আগেই শেষ করেছেন ‘দ্য স্কাই ইজ পিংক’ ছবির শুটিং।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: