সর্বশেষ আপডেট : ২২ মিনিট ৪৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মেসির রেস্টুরেন্টে ঘরহীন মানুষদের জন্য খাবার ফ্রি

স্পোর্টস ডেস্ক:: কোপা আমেরিকাকে ‘সেট আপ’ টুর্নামেন্ট বলার পর বিশ্বজুড়ে তুমুল আলোচনা-সমালোচনার শিকার হয়েছেন আর্জেন্টাইন ফুটবলার লিওনেল মেসি। সেমিফাইনালে ব্রাজিলের কাছে ২-০ গোলে হেরে যাওয়ার পর তার মন্তব্য নিয়ে ভদ্রতার প্রশ্ন তুলেছেন অনেকেই। তবে এসব বিষয়কে এক পাশে রেখে অনন্য এক মানবিক কাজ করে চলেছেন মেসি।

বেশ কিছুদিন ধরেই অর্থনৈতিক মন্দার ভেতর দিয়ে চলছে মেসির দেশ আর্জেন্টিনা। যার ফলে ঘর-বাড়ি পর্যন্ত ছাড়া হয়ে গেছেন দেশটির অনেক মানুষ। ফুটপাত, খোলা রাস্তা- যে যেখানে জায়গা পাচ্ছেন সেখানেই রাত যাপন করছেন। এছাড়া পকেটে অর্থ না থাকায় নিয়মিত খাবারও পাচ্ছে না অনেকে। দেশের মানুষের এমন চরম দুর্দিনে ঘর-বাড়িহীন অসহায় মানুষগুলোর পাশে এসে দাঁড়িয়েছেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি।

টাকা উপার্জনের জন্য ফুটবল ছাড়াও আরও অনেক পন্থা আছে মেসির কাছে। এরই অংশ হিসেবে আর্জেন্টিনায় ‘ভিআইপি’ নামক একটি রেস্টুরেন্ট ব্যবসাও আছে তার। দেশের এমন সংকটাপন্ন অবস্থায় সেই রেস্টুরেন্ট থেকে ঘর-বাড়িহীন মানুষদের জন্য ফ্রি-তে খাবার দেওয়ার ব্যবস্থা করেছেন মেসি। এমনই এক তথ্য স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কাকে জানিয়েছেন রেস্টুরেন্টটির ম্যানেজার আরিয়েল আলমাদা।

মার্কাকে দেয়া সাক্ষাৎকারে আলমাদা বলেন, ‘খাবারের পাশাপাশি আমরা কফি, সফট ড্রিংকস ও হালকা ওয়াইনেরও ব্যবস্থা রেখেছি। এর মধ্যেই অনেক মানুষ আমাদের রেস্টুরেন্টে এসে খাবার খেয়ে গেছেন। টানা ১৫ দিন ধরে এই কর্মসূচি অব্যাহত রাখব আমরা। সন্ধ্যা ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত বাড়ি-ঘরহীন সেই মানুষদের জন্য রেস্টুরেন্টের দরজা খোলা থাকবে।’

আর্জেন্টিনার যে কোনো বিপদের মুহূর্তে অবস্থায় সবসময়ই দেশটির পাশে থেকেছেন মেসি। এক সময় অর্থ সংকটে থাকা আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন নিজেদের কর্মীদের বেতন দিতে পারছিল না। এরপর সেই কর্মীদের নিজের পকেট থেকে বেতন দেয়ার ব্যাপারেও সাহায্য করেছিলেন বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: